৩রা ডিসেম্বর, ২০২০ ইং , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৭ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

‘অনতিবিলম্বে ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাইতে হবে’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নবীজী হযরত মুহাম্মাদ মুস্তাফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে ফ্রান্স সরকার কর্তৃক অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আল-হাইআতুল উলয়া লিল-জামিআতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সভাপতি মহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান।

সোমবার (২ নভেম্বর) দুপুরে আল-হাইআতুল উলয়ার ভেরিফাইড ফেসবুক পেজে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে তিনি এ কথা বলেন।

আল্লামা মাহমুদুল হাসান বলেন, ফ্রান্স রাষ্ট্রীয়ভাবে মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ব্যঙ্গচিত্র প্রদর্শন করে অমার্জনীয় অপরাধ করেছে। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ মহানবী সা. এর ব্যঙ্গচিত্র প্রকাশ বন্ধ হবে না বলে যে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দিয়েছে তা গোটা বিশ্বের মুসলিমদের হৃদয়কে চরমভাবে আহত করেছে। এর জন্য অনতিবিলম্বে ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাইতে হবে এবং ফ্রান্সের পার্লামেন্টে মহানবী হযরত মুহাম্মাদ সা. সম্বন্ধে কটুক্তিকারী ও তাঁর ব্যঙ্গচিত্র প্রকাশ ও প্রদর্শনকারীর বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির বিধান রেখে আইন পাস করতে হবে।

তিনি বলেন, মুসলিম রাষ্ট্রগুলোর উচিত ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা ও ফ্রান্সের উৎপাদিত সব ধরণের পণ্য বর্জন করা। তিনি বাংলাদেশ সরকার কর্তৃক ফ্রান্সের উপরোক্ত কর্মকাণ্ডের প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপনের জোর দাবি জানান।

তিনি আরও বলেন, হযরত মুহাম্মাদ মুস্তাফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে পিতা-মাতা, সন্তান-সন্ততি ও দুনিয়ার সবকিছুর চেয়ে বেশি ভালোবাসতে না পারলে প্রকৃত ঈমানদার হওয়া যায় না। তাই তাঁর অবমাননায় কোন মুসলিম নিশ্চুপ বসে থাকতে পারে না। সামর্থের সবটুকু দিয়ে ফ্রান্স সরকারের পদক্ষেপ সম্পর্কে প্রতিবাদ জানানো প্রতিটি মুসলিমদের ঈমানী দায়িত্ব।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com