১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ , ২রা জিলকদ, ১৪৪২ হিজরি

আগাম প্রচারণায় সাবেক আইজিপি নূর মোহাম্মদ

কিশোরগঞ্জ প্রতিনিধি ● আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন সাবেক আইজিপি সচিব নূর মোহাম্মদ। তিনি সর্বশেষ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব পদ থেকে অবসরে যান। তিনি কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসন থেকে নির্বাচন করতে প্রতিদিনই বিভিন্ন চা-স্টলে কিংবা বাজারে আগাম প্রচারণা শুরু করেছেন। এর অংশ হিসেবে সম্প্রতি তিনি কটিয়াদী মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল কার্যালয়ে মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময়, কটিয়াদী বাসস্ট্যান্ডে একাধিক পথসভা ও চার শতাধিক মোটরবাইক নিয়ে কটিয়াদী-পাকুন্দিয়ায় শোডাউন করেন। তবে সাবেক আইজি নূর মোহাম্মদের আগাম নির্বাচনী প্রচারণায় ইতোমধ্যেই এলাকার সব মহলে ব্যাপক আলোচনা শুরু হয়েছে।

সূত্রমতে, আওয়ামী লীগের হাইকমান্ডের গ্রীনসিগন্যাল পেয়ে সাবেক আইজি নূর মোহাম্মদ কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে একাদশ নির্বাচনে অলিগলিতে মতবিনিময়সভা, স্কুল-কলেজের অনুষ্ঠান, নির্বাচনী এলাকায় বিয়ে, কুলখানি, সুন্নাতে খতনাসহ বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিচ্ছেন। এছাড়া পথসভা ও ছোটখাটো জনসভা করছেন। কিশোরগঞ্জ-২ আসনের বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন। একইসাথে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য। তিনি ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়া সোহরাব উদ্দিনের বিপরীতে নূর মোহাম্মদ আওয়ামী লীগের নতুন প্রার্থী হিসেবে জানান দিচ্ছেন। তবে এ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নূর মোহাম্মদ আওয়ামী লীগের প্রার্থী হলে বিজয় সুনিশ্চিত। এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, সাবেক আইজি নূর মোহাম্মদ চাকরিরত অবস্থায় কিশোরগঞ্জ জেলার এ প্রান্ত থেকে ও প্রান্তে সকলেই উপকারের চেষ্টা করেছেন। এছাড়াও এলাকার স্কুল-কলেজ, মসজিদ-মাদরাসা এবং অসহায়দের সুখ-দুঃখের সাথী হিসেবে পাশে ছিলেন। আগামী নির্বাচনে আওয়ামী লীগের নৌকার মাঝি (প্রার্থী) হলে এ আসনে বিজয় নিশ্চিত।

এ বিষয়ে জানতে চাইলে নূর মোহাম্মদ বলেন, আমি সততার সাথে দীর্ঘদিন পুলিশে চাকরি করেছি। আগামী নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার জন্য এলাকাবাসীর সার্বিক (আপনাদের) সমর্থন ও সহযোগিতা চাই। তিনি বলেন, আমার চাওয়া-পাওয়ার তেমন কিছু নেই। আমি কিশোরগঞ্জ-২ নির্বাচনী এলাকার মানুষকে কিছু দেয়ার জন্য এসেছি, নেয়ার জন্য নয়। কটিয়াদী-পাকুন্দিয়াবাসীর কল্যাণের জন্য নিজেকে বিলিয়ে দিবেন বলেও জানান তিনি। এক প্রশ্নের জবাবে নূর মোহাম্মদ বলেন, চাকরি জীবন থেকেই কিশোরগঞ্জ এলাকার মানুষের সুখে-দুঃখে আছি। আগামীতে আরও যাতে ভালোভাবে তাদের পাশে থাকতে পারি ওই চিন্তায় সংসদ সদস্য পদে নির্বাচন করতে চাই।

প্রসঙ্গত, বিসিএস (পুলিশ) ক্যাডারের সাবেক কর্মকর্তা নূর মোহাম্মদ ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে পুলিশের আইজি ছিলেন। এরপর মহাজোট সরকারের আমলে তাকে মরক্কোর অ্যাম্বাসেডর নিযুক্ত করা হয়। একই আমলে অ্যাম্বাসেডর থেকে ফিরিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব দেয়া হয়। গেল বছরের নভেম্বরে তিনি অবসরে যান।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com