মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১৮ অপরাহ্ন

আফগানিস্তানকে নিয়ে খেলছে বৃষ্টি!

ক্রীড়া ডেস্ক : চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনে প্রথম সেশনে বৃষ্টির জন্য এক বলও হয়নি। তবে বৃষ্টি থেমে যাওয়ার পর মাঠ আবারও প্রস্তুত করা হয়। লাঞ্চ বিরতির পর দুই দল মাঠেও নামে। জয়ের সুবাস পাওয়া আফগানিস্তানই বোধ হয় তাতে সবচেয়ে খুশি ছিল। কিন্তু সেই খুশি বেশিক্ষণ থাকলো না। ১৩ বল গড়াতেই আবারও খেলা বন্ধ।

৬ উইকেটে ১৩৬ রান নিয়ে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ দল। সাকিব আল হাসান ৩৯ আর সৌম্য সরকার শূন্য রান নিয়ে খেলা শুরু করেন। দেখেশুনে ব্যাটিংও করছিলেন। এই সময় আবারও বৃষ্টি। ফলে আবারও মাঠ ছেড়ে গেছেন দুই দলের খেলোয়াড়রা। বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৪৩ রান। সাকিব ৪৪ আর সৌম্য ২ রানে অপরাজিত।

এক সেশন বৃষ্টির পেটে চলে যাওয়ায় নতুন করে সেশনের সময় বণ্টন করা হয়েছে। বাকি দুই সেশনে খেলা হবে কমপক্ষে ৬৩ ওভার। দ্বিতীয় সেশন দুপুর ১টা থেকে চলবে ৩টা ১০ মিনিট পর্যন্ত। তারপর দেয়া হবে পঞ্চম দিনের চা বিরতি। বিরতির পর তৃতীয় সেশনের খেলা শুরু হবে ৩টা ৩০ মিনিটে, চলবে ৫টা ৩০ মিনিট পর্যন্ত। কিন্তু এই সময়টাও কি খেলা হবে কি-না, সেটি নিয়ে দেখা দিয়েছে সংশয়। বৃষ্টি যে আবারও দিয়েছে হানা। কখন বন্ধ হবে, কখন আবার মাঠ প্রস্তুত হবে, নিশ্চয়তা নেই।

এই টেস্ট জিততে বা ড্র করতে হলে অসাধ্য সাধন করতে হবে বাংলাদেশকে। জেতার জন্য এখনও ২৬২ রান প্রয়োজন। ড্র করতে হলে উইকেটে কাটিয়ে দিতে হবে বাকি দুই সেশন। বৃষ্টিকে তাই আশীর্বাদই বলা যায় বাংলাদেশের জন্য।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com