২৯শে মে, ২০২০ ইং , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :

আবার ইনিংস হার এড়াতে পারল না পাকিস্তান

ক্রীড়া ডেস্ক : আরও একটি ইনিংস পরাজয়ের লজ্জায় ডুবল পাকিস্তান। ব্রিসবেনে প্রথম টেস্টে ইনিংস ও ৫ রানে হেরেছিল এশিয়ার দলটি। সোমবার (২ ডিসেম্বর) অ্যাডিলেডে তারা হেরেছে ইনিংস ও ৪৮ রানে। দুই টেস্টের সিরিজে পাকিস্তানকে কার্যত চুরমার করেছে অস্ট্রেলিয়া। ট্রিপল সেঞ্চুরি করে টেস্টের সেরা হয়েছেন ডেভিড ওয়ার্নার। ৩০২ রানে প্রথম ইনিংসে অল-আউট হওয়ার পর পাকিস্তানের দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৩৯ রানে।

টস জিতে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া তিন উইকেটে ৫৮৯ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছিল। ওয়ার্নার অপরাজিত ছিলেন ৩৩৫* রানে। লাবুশানে করেছিলেন ১৬২। জবাএ ইয়াসির খান (১১৩), বাবর আজম (৯৭) রান রানের ইনিংস খেললেও বাকীদের ব্যর্থতায় পাকিস্তান প্রথম ইনিংসে ৩০২ রানে অল-আউট হয়। ৬ উইকেট নেন বাঁ-হাতি পেসার মিচেল স্টার্ক। তিন উইকেট নিয়েছিলেন প্যাট কামিন্স। ফলো-অনের পর ব্যাট করতে নেমে ৮২ ওভারে ২৩৯ রানে শেষ হয় পাকিস্তানের দ্বিতীয় ইনিংস।

এই ইনিংসে শান মাসুদ (৬৮), আসাদ শফিক (৫৭), মোহাম্মদ রিজওয়ান (৪৫) ছাড়া কেউ রান পাননি। সোমবার পাকিস্তানের সাতটির মধ্যে পাঁচটি উইকেটই নেন লিয়ন। প্যাট কামিন্সের সরাসরি থ্রোয়ে মোহাম্মদ আব্বাস রান-আউট হলে শেষ হয় পাকিস্তানের দ্বিতীয় ইনিংস। অ্যাডিলেডে উৎসবে মেতে ওঠে টিম পেনের দল। পাঁচ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সফলতম বোলার অফস্পিনার নাথান লিয়ন (৫-৬৯)। ৩ উইকেট নিয়েছেন হ্যাজেলউড আর ১টি মিচেল স্টার্ক।

পাকিস্তান এই নিয়ে অস্ট্রেলিয়ায় টানা ১৪ টেস্ট হারল। এর আগে ১৯৯৯, ২০০৪, ২০০৯, ২০১৬ সালে তিন টেস্টের সিরিজে প্রতিটি ম্যাচই হেরেছিল পাকিস্তান। এবার হারল দুই টেস্টেই। এর আগে কোনো দল অস্ট্রেলিয়ায় টানা এতগুলো টেস্টে হারেনি। ১৯৪৮ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত ভারত টানা ৯ টেস্টে হেরেছিল। ২০০০ থেকে ২০০৯ সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজও টানা ৯ টেস্টে হেরেছিল। পাকিস্তানের কারণে তাদের লজ্জার রেকর্ডের ইতি ঘটল।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com