১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি

আমার বিরুদ্ধে পরিচালক সমিতিকে ব্যবহার করা হচ্ছে : শাকিব

রঙ প্রতিবেদক ● গণমাধ্যমে চলচ্চিত্র পরিচালক ও শিল্পীদের বেকার বলে সম্বোধন করায় শাকিবের ওপর চটেছেন চিত্রপরিচালকরা। শাকিব কেন এমন মন্তব্য করলেন সেটার কৈফিয়ত না দেয়া পর্যন্ত তাকে নিয়ে শুটিং বন্ধ রাখার নোটিশ দিয়েছে পরিচালক সমিতি। এ নোটিশের প্রসঙ্গটিকে ব্যক্তিগত আক্রমণ বললেন শাকিব খান। তিনি বর্তমানে শামীম আহমেদ রনির পরিচালনায় রংবাজ ছবির শুটিং করছেন। নায়িকা বুবলীকে নিয়ে ছবিটির দৃশ্যধারণ চলছে পাবনায়।

সেখান থেকে ফোনালাপে শাকিব খান জানান, আমি এমন কোনো কথা বলিনি যার জন্য আমাকে নিয়ে কাজ না করতে পরিচালকদের আহ্বান করতে হবে। আমি বলেছি ইন্ডাস্ট্রির বেশিরভাগ পরিচালক বেকার। মিথ্যা তো বলিনি। এটা সবাই জানেন যে, এখন আমাদের এখানে ছবির সংখ্যা কমে গেছে। হল কমছে, নানা সমস্যা আছে। সেসবের নেতিবাচক প্রভাবেই ছবিও কমছে। সবাই মিলে সব সমস্যার মোকাবেলা করে এগিয়ে যেতে হবে। আমরা চেষ্টাও করছি। কিন্তু কিছু লোকজন আমাকে কেন জানি সহ্য করতে পারছেন না।

শাকিব আরও বলেন, পরিচালক সমিতি কাজ করে চলচ্চিত্রের উন্নয়ন ও গতিশীলতার স্বার্থে। কিন্তু এখন মনে হচ্ছে সমিতিটির সুনাম নষ্ট করছেন পরিচালক বদিউল আলম খোকন। তিনি আমার ওপর ব্যক্তিগত আক্রোশ থেকে সমিতিকে ব্যবহার করছেন।

কীসের ব্যক্তিগত আক্রোশ জানতে চাইলে শাকিব খান বলেন, গেল বছর খোকন সাহেবের একটি ছবির জন্য চুক্তিবদ্ধ হয়েছিলাম আমি। কিন্তু ব্যস্ততার কারণে তাকে শিডিউল দিতে পারিনি। কিছুদিন অপেক্ষা করতে অনুরোধ করেছি। কিন্তু তিনি অনুরোধ না শুনে রেগে গেলেন। আমাকে নিয়ে নানা জায়গায় অনেক বাজে কথা বলে বেড়াচ্ছেন। আমি তাতে কান দেইনি। শেষ পর্যন্ত তিনি পরিচালক সমিতির ক্ষমতার অপব্যবহার করছেন। আমিও শিল্পী সমিতির সভাপতি। ইন্ডাস্ট্রির শিল্পীরা আমার সঙ্গে রয়েছেন। তারা এ অন্যায়ের প্রতিবাদ করবেনই।

নোটিশে সম্মানজনক সুরাহার কথা বলা হয়েছে। আপনি এ ব্যাপারে কী ভাবছেন? এমন প্রশ্নের জবাবে শাকিব বলেন, আমি নিজেও জানি না কী সেই সম্মানজনক সুরাহা। নোটিশটি আমি পড়িনি। সেখানে কী বলা আছে তাও জানি না। আমি এখন ছবির শুটিং নিয়ে ব্যস্ত। রোজার ঈদেই এটি মুক্তি দিতে চায় প্রযোজনা প্রতিষ্ঠান। তাই তাড়াহুড়ো করে কাজ চলছে। এর ফাঁকে দু-একদিনের মধ্যে আমি ঢাকায় আসব। পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার সাহেবও দেশের বাইরে। তিনি ফিরবেন ২৭ তারিখ। তার সঙ্গে বসে বিষয়টি নিয়ে আলোচনা করব।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com