৩০শে নভেম্বর, ২০২০ ইং , ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৪ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

আমি একজন গর্বিত মুসলমান : ভিডিও বার্তায় ক্ষমা চেয়ে সাকিব

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সম্প্রতি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের কলকাতায় গিয়ে সনাতন ধর্মাবলম্বিদের কালীপূজা উদ্বােধন নিয়ে দেশব্যাপী মিশ্র প্রতিক্রিয়া চলছে। এরমধ্যে সাকিব জানালেন পূজা উদ্বােধন নয়, অন্য প্রােগ্রামে অংশগ্রহণ করতে কলকাতায় গিয়েছিলেন তিনি।

কিন্তু বিতর্ক থেমে ছিল না। সাকিবকে নাস্তিক উপাধি দেয়া থেকে শুরু করে হুমকি আসে খুনেরও। গত কদিন ধরে সাকিব এসব নিয়ে কোনও কিছু না বললেও সোমবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় ইউটিউবে একটি ভিডিও বার্তায় পরিষ্কার করেন নিজের অবস্থান।

পূজা উদ্বোধন নিয়ে ভিডিও বার্তায় সাকিব বলেন, অবশ্যই খুবই সেনসিটিভ। আমি প্রথমেই বলতে চাই আমি নিজেকে একজন গর্বিত মুসলমান হিসেবে মনে করি এবং আমি সেটাই চেষ্টা করি পালন করার। ভুল ত্রুটি হবেই এবং ভুল ত্রুটি নিয়েই আসলে আমরা চলাফেরা করি। আমার কোনও ভুল হয়ে থাকলে অবশ্যই আমি আপনাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি এবং আপনাদের মনে কষ্ট দিয়ে থাকলে সেজন্যও আমি ক্ষমা প্রার্থনা করছি।

তিনি বলেন, ধর্ম বিষয়ে অনেক জ্ঞানী ব্যক্তিরা রয়েছেন। তারা এ বিষয়ে অনেক জানেন। তাদের ভালো ভালো পরামর্শগুলো আমি অবশ্যই শোনার চেষ্টা করব। আমি সাদরে আমন্ত্রণ জানাই তাদের যারা আমাকে ভালো কিছু জানাতে চান বা জানাতে পারেন। আমাকে কিছু জানাতে চাইলে আমি অবশ্যই তাদের কথা গ্রহণ করব

এদিকে দেশি-বিদেশি প্রায় সব গণমাধ্যমে খবর আসে কালীপূজার উদ্বোধন করতে ওপার বাংলায় যান সাকিব। তবে সাকিব বলছেন উদ্বোধন করতে যাননি তিনি। তিনি জানান, রাস্তা বন্ধ থাকায় মন্দিরের রাস্তাকেই বেছে নিতে হয়েছে। যেহেতু তিনি কলকাতায় দীর্ঘদিন যাবৎ খেলে আসছেন তাদের হাল্কা আবদার রক্ষার্থে মন্দিরে যান।

সাকিব বলেন, পূজার বিষয়টি এখানে আসলে নিউজ, মিডিয়া কিংবা সোশ্যাল মিডিয়া সব জায়গায় এসেছে আমি পূজার উদ্বোধন করতে গিয়েছি। যেটা আসলে আমি কখনও যাইওনি কিংবা করিওনি। এটির প্রমাণ আপনারা অবশ্যই পাবেন। যেটি হচ্ছে অনেক সাংবাদিক ভাই বোনেরাই সেখানে ছিলেন যাদেরকে হয়তো ইনভাইট করেছেন কিংবা আপনারা যদি সেখানের ইনভাইটেশন কার্ডটা দেখেন, কার্ডে লেখা আছে কে আসলে ওইটার উদ্বোধন করেছে।

সাকিব আল হাসানের নামের সাথে শ্রী শ্রী যুক্ত করা ও তাকে হিন্দু সাজিয়ে ট্রলের বিষয়ে তিনি জানান, যারা এমন কাজ করছেন আমি জানিনা, আমার ঠিক বোধগম্য হচ্ছে না তারা ইসলামকে উপরে উঠাচ্ছেন না নিচে নামাচ্ছেন? আশা করি প্রত্যেকেই নিজের জায়গা থেকে দায়িত্বশীলতার পরিচয় দেব আমরা।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com