বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ১১:১৪ অপরাহ্ন

আরএসএস প্রধানের সঙ্গে আরশাদ মাদানী বৈঠক, যা বললেন মাদানী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের হিন্দুত্ববাদী সংগঠন ‘আরএসএস’ প্রধান মোহন ভগবত এবং জমিয়তে উলামা হিন্দ চেয়ারম্যান, দারুল উলূম দেওবন্দের মুহাদ্দিস মাওলানা সাইয়্যিদ আরশাদ মাদানী ভারতের বর্তমান পরিস্থিতিতে ‘হিন্দু-মুসলিম ঐক্য’ নিয়ে বৈঠক করেছেন।

দ্য ইনকিলাব সূত্রে জানা যায়, আরএসএসের প্রবীণ নেতা ইন্দ্রেশ কুমারও দারুল উলূম দেওবন্দে মুহতামিম মুফতী আবুল কাসেম নুমানী সাথে দেখা করেছিলেন। মাওলানা আরশাদ মাদানী শনিবার দেওবন্দে তার বাসভবনে সাংবাদিকদের এই তথ্য জানান। তিনি বলেন, এই বৈঠকটি দেশের জন্য সাম্প্রদায়িক সম্প্রীতির নতুন মাত্রা প্রতিষ্ঠা করবে।

মাওলানা আরশাদ মাদানী বলেন, বর্তমান পরিস্থিতিতে আমরা তার সামনে এ দৃষ্টিভঙ্গি উপস্থাপন করেছি, দেশের জন্য ভ্রাতৃত্ব ও ভালবাসায় এ সময়ে একসাথে কাজ না করি। তবে আগামী দিনগুলি সংখ্যালঘু এবং সংখ্যাগরিষ্ঠদের জন্য অত্যন্ত ক্ষতিকারক হিসাবে প্রমাণিত হবে।

তিনি বলেন, আমরা অনুভব করি ও চাই আমাদের এ দেশের যেনো কোনো ধরণের ক্ষতি না হয়। সুতরাং আমাদের একসাথে কাজ করা উচিত।

তিনি আরো জানান, এ বৈঠকের পরপরই মোহন ভগবত থেকে একটি ভিডিও বার্তা পাওয়া যায়, যাতে তিনি তার সমস্ত সহকর্মীকে এই বার্তা দিয়েছিলেন, তারা হিন্দু মুসলিম সংহতির প্রতি ভালবাসার সঙ্গে কাজ করে।

দারুল উলূম দেওবন্দের মুহাদ্দিস আরও বলেন, দেশের জন্য আমাদের প্রচেষ্টা এভাবেই অব্যাহত থাকবে। আমরা আশা করি আগামী দিনের মধ্যে আমরা আজকের চেয়ে আরও ভারো কাজ করতে সক্ষম হবো।

জানা যায়, ভারতের হিন্দুত্ববাদী সংগঠন ‘আরএসএস’ প্রধান মোহন ভগবত মাওলানা সাইয়্যিদ আরশাদ মাদানীর থা অত্যন্ত গুরুত্ব সহকারে নিয়েছেন।

সূত্র : দ্য ইনকিলাব

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com