২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৪ঠা সফর, ১৪৪২ হিজরী

আরও ৩৪ জনের মৃত্যু ২৭৬৬ রোগী শনাক্ত

আরও ৩৪ জনের মৃত্যু ২৭৬৬ রোগী শনাক্ত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম ::  সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৫৯১ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭৬৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৭১ হাজার ৮৮১জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৫২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৫৬ হাজার ৬২৩ জন।

শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।

তিনি আরো জানান, সারাদেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় ৮৭টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৫৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লাখ ২৮ হাজার ৭৫৭টি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৩৪ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও নারী ছয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৮ জন, রাজশাহী ও সিলেট বিভাগে চারজন করে আটজন, চট্টগ্রাম, রংপুর ও ময়মনসিংহ বিভাগে দুজন করে ছয়জন, বরিশাল ও খুলনা বিভাগে একজন করে তিনজন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৩ জন, বাড়িতে একজন।

মৃত্যুদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দু’জন রয়েছেন।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭৩৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৮৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৬০ হাজার ৭৫৯ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৪০ হাজার ৯৯৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৭৬৩ জন।

 

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com