১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ , ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৯শে রমজান, ১৪৪২ হিজরি

আল্লামা শফীর মৃত্যুর ঘটনায় বাবুনগরী-মামুনুলসহ ৪৩ জন অভিযুক্ত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আল্লামা শাহ আহমদ শফী (রহ.) এর মৃত্যুর ঘটনায় সংগঠনটির বর্তমান আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী, যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হকের সম্পৃক্ততা খুঁজে পেয়েছে পুলিশ।

এ ঘটনায় সোমবার (১২ এপ্রিল) চট্টগ্রাম আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। প্রতিবেদনে ৪৩ জনকে দায়ী করা হয়েছে।

পিবিআই’র চট্টগ্রাম জেলার সুপার নাজমুল হাসান আদালতে তদন্ত প্রতিবেদন দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন ৷ তদন্ত প্রতিবেদনে কতজনকে দায়ী করা হয়েছে এ ব্যাপারে বিস্তারিত কিছু বলতে রাজি হননি তিনি।

আদালতের নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, হেফাজতে ইসলামের প্রয়াত আমির শাহ আহমদ শফীর মৃত্যুর ঘটনায় পিবিআই আজ আদালতে যে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে তাতে ৪৩ জনকে দায়ী করা হয়েছে।

অভিযুক্ত ৪৩ জনের মধ্যে ৪১ জনের নাম নিশ্চিত করেছে সূত্রটি। তারা হলেন- হেফাজতে ইসলামের বর্তমান আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী, যুগ্ম সম্পাদক নাসির উদ্দীন মুনির, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী, হেফাজত নেতা মীর ইদ্রিস, হাবিব উল্লাহ, আহসান উল্লাহ, আবদুল মতিন, মো. শহিদুল্লাহ, মো. রেজওয়ান আরমান, হাসানুজ্জামান, ইন আমুল হাসান ফারুকী, মীর সাজিদ, জাফর আহমেদ, মীর জিয়া উদ্দিন, আহমেদ, মাহমুদ, আসাদ উল্লাহ, জোবায়ের মাহমুদ, এইচএম জুনায়েদ, আনোয়ার শাহ, আহমেদ কামাল, কামরুল ইসলাম কাশেমী, মোহাম্মদ হাসান, ওবাইদুল্লাহ ওবায়েদ, জুবায়ের মোহাম্মদ, আমিনুল হক, রফিক সোহেল, মুবিনুল হক, নাঈম, হাফেজ সায়েম উল্লাহ, আলম, সাব্বির আহমেদ, আবু সায়েদ, হোসাইন আহমেদ, তৌহিদ, আরফান, মামুন, আমিনুল ইসলাম, মাসুদুর রহমান, জাহাঙ্গীর আলম ও নুর মোহাম্মদ।

প্রসঙ্গত, গত বছরের ১৭ সেপ্টেম্বর হাটহাজারী মাদ্রাসায় কিছু দাবী নিয়ে হেফাজতের একটি অংশ হাটহাজারী মাদ্রাসার দীর্ঘদিনের মহাপরিচালক ও হেফাজতে ইসলামের তৎকালীন আমির আল্লামা আহমদ শফিকে অবরুদ্ধ রাখে। এমনকি চিকিৎসার জন্য মাদ্রাসা থেকে বের করার সময় তার অ্যাম্বুলেন্স’ও আটকে রাখা হয়েছিলো। পরদিন ১৮ সেপ্টেম্বর চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় তার মৃত্যু হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com