১লা অক্টোবর, ২০২০ ইং , ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৩ই সফর, ১৪৪২ হিজরী

আল্লাহ শেখ মুজিবকে সৃষ্টি করেছিলেন স্বাধীনতার জন্য : কাদের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আল্লাহ তাআলা বঙ্গবন্ধু শেখ মুজিবকে সৃষ্টি করেছিলেন স্বাধীনতার জন্য, আর শেখ হাসিনাকে সৃষ্টি করেছেন জাতির অর্থনৈতিক মুক্তির জন্য।’

বুধবার (১২ ফেব্রুয়ারি) গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিশ্বের বুকে সাহসিকতা ও সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য সারাবিশ্বের মানুষ ওনাকে সম্মান করেন। কারণ আল্লাহ শেখ হাসিনাকে সৃষ্টি করেছেন জাতির অর্থনৈতিক মুক্তির জন্য, আর শেখ মুজিবকে সৃষ্টি করেছিলেন স্বাধীনতার জন্য।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আওয়ামী লীগকে আগাছামুক্ত করতে হবে। যারা দলের দুঃসময়ে পাশে ছিল তাদেরকে নেতা বানাতে হবে। প্রবীণ ও নবীনের সমন্বয়ে দল চলবে, কোনো সুবিধাবাদীর স্থান নেই। ত্যাগী নেতাদের বাদ দিয়ে কোনো পকেট কমিটি করা যাবে না। নয়তো আওয়ামী লীগ কোণঠাসা হয়ে পড়বে।

সরকারের নানা সফলতার কথা উল্লেখ করে তিনি বলেন, স্বপ্নের পদ্মা সেতুতে ইতোমধ্যে ২৪টি স্প্যান বসে গেছে। সম্পূর্ণ শেষ হতে আরো বছরখানেক লাগবে। তখন ঢাকা থেকে টুঙ্গিপাড়ায় আসতে মাত্র আড়াই ঘণ্টা সময় লাগবে।

বিএনপির বিভিন্ন অভিযোগের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, তারা নির্বাচন ও আন্দোলনে ব্যর্থ হয়ে এখন বিদেশিদের কাছে নালিশ করছে। এগুলো করে তারা বিশ্বের কাছে বাংলাদেশকে ছোট করার চেষ্টা করছে। স্বাধীনতাবিরোধী দলটিকে আর ক্ষমতায় আসতে দেয়া হবে না। কারণ তারা মুক্তিযুদ্ধের চেতনা ও মূলধারা বিরোধী।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, কিছুদিন পরপর তারা আন্দোলনের কথা বলে। পরীক্ষার পর আন্দোলন, কোরবানির পর আন্দোলন, রমজানের পর আন্দোলন। দিন যায়, মাস যায়, দেখতে দেখতে বছর যায়। তবুও আন্দোলন আর হয় না, বিএনপির মরা গাঙেও জোয়ার আসে না।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com