১৭ই ফেব্রুয়ারি, ২০২০ ইং , ৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ , ২২শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

আল-আকসা বন্টনযোগ্য কোন বস্তু নয়, এখানে শুধু মুসলমানদের অধিকার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ‘আল-আকসা মসজিদ। জেরুজালেমের পুরনো শহরে অবস্থিত ইসলামের তৃতীয় পবিত্রতম মসজিদ। পবিত্র এ মসজিদ বন্টনযোগ্য কোন বস্তু নয়, যা সময়ের ব্যবধানে কিংবা টুকরো টুকরো করে ভাগ করে নেয়া যায়, এটাতে শুধুমাত্র মুসলমানদের অধিকার’- বলে জানিয়েছে জর্ডানের ধর্মমন্ত্রণালয়।

দেশটির ধর্মমন্ত্রী মুহাম্মাদ খালায়েলাহ মন্ত্রণালয়ের তরফ থেকে এই দাবি করেন। একইসঙ্গে শুক্রবার বাদ ফজর আল আকসার মুসল্লিদের ওপর সন্ত্রাসবাদী ইসরায়েলের সেনাবাহিনী কতৃক নির্যাতনের বিষয়ে মন্ত্রী উদ্বেগ প্রকাশ করেছেন।

তিনি বলেছেন, ইবাদত করতে আসা মুসল্লিদের ওপর আক্রমণ এবং কয়েক হাজার মুসল্লিকে মসজিদ থেকে বিতাড়ন খুবই দুঃখজনক, এটা মানবাধিকার নীতিমালার লঙ্ঘন।

মুহাম্মাদ খালায়েলাহ উল্লেখ করেন, আল আকসা মুসলমানদের জন্য একটি তীর্থস্থান,এখান থেকে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের মে’রাজ সংঘটিত হয়েছিল, পবিত্র ও সম্মান বিবেচনায় ইসলামের তৃতীয়তম স্থান আল আকসা। এটা সুরক্ষা করা আমাদের সকলের জন্যই জরুরি।

এদিকে রোববার (১৯ জানুয়ারি) সন্ত্রাসবাদী অবৈধ দেশটির তরফ থেকে জেরুসালেমের সর্বোচ্চ ইসলামিক পরিষদের চেয়ারম্যান ও আল আকসার খতিব শায়খ ইকরিমাকে এক সপ্তাহের জন্য সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত জানানো হয়।

শুক্রবার জুম্মার খুতবায় দখলদারদের বিরুদ্ধে উস্কানিমূলক কথা বলার জেরে তাকে এই নিষেধাজ্ঞাদেশ দেয়া হয়েছে বলে ইসরায়েল দাবি করছে।

আল আকসার ওপর নতুন করে শুরু হওয়া এসব দখলদারিত্বের অবসান ঘটাতে মুসলমানদের প্রথম কিবলা খ্যাত পবিত্র এই মসজদ রক্ষায় একটি আরব ইসলামি জাগরণের ডাক দিয়েছে ফিলিস্তিন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com