২৫শে অক্টোবর, ২০২০ ইং , ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ৮ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

আসাদউদ্দিন ওয়াইসির তীব্র সমালোচনা করলেন সিদ্দিকুল্লাহ চৌধুরী

আসাদউদ্দিন ওয়াইসির তীব্র সমালোচনা করলেন সিদ্দিকুল্লাহ চৌধুরী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নাম উচ্চারণ করেননি মুখে। তবে আসাদউদ্দিন ওয়াইসির তীব্র সমালোচনা করেছেন রাজ্য জমিয়তের সভাপতি ও রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ রাজ্যে মুসলিম রাজনীতি করা নিয়ে হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি সম্বন্ধে সমালোচনামূলক মন্তব্য করেছিলেন।

হায়দরাবাদ থেকে এ রাজ্যে সাম্প্রদায়িক রাজনীতির অভিযোগ তুলেছিলেন। এবার সেই পথে এগোলেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরি। রোববার বাঁকুড়ার পাত্রসায়ের ব্লকের কাঁটাদিঘি ইসলামিয়া খালিলিয়া মাদ্রাসায় জেলা জমিয়তে উলামায়ে হিন্দের এক কর্মিসভায় অংশ নিয়েছিলেন সিদ্দিকুল্লাহ চৌধুরি। ওই কর্মিসভায় মাওলানা সিদ্দিকুল্লাহ তার বক্তৃতায় সরাসরি নাম না করে মিম নেতা আসাদউদ্দিন ওয়াইসিকে হায়দরাবাদের পাখি বলে অভিহিত করেন। তিনি বলেন, উপস্থিত কর্মীদের উদ্দেশ্যে বলেন, হায়দরাবাদ থেকে পাখি এসে বাংলায় ডিম পেড়ে গেলে পরবর্তী সময়ে কী হবে তা নিয়ে সতর্ক থাকুন।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে রাজ্যে কিছু এলাকায় আসাদউদ্দিন ওয়াইসির মিম দলের হয়ে কিছু ব্যক্তি সক্রিয় রযেছেন। যেহেতু আসাদউদ্দিন ওয়াইসি মুসলিম উন্নয়নে রাজ্যের সমালোচনায় মুখর হয়ে থাকেন তাই মুসলিম ভোটে বিভাজন ঘটাতে বলে শাসক দলের একাংশের ধারণা। বিজেপিকে ঠেকাতে এ রাজ্যে মিমকে জায়গা দিতে নারাজ শাসক দলের নেতৃত্ব।

আসাদউদ্দিন ওয়াইসিকে কটাক্ষ করে রাজ্য জমিয়তের সভাপতি ও রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী ইঙ্গিত দেন, যাতে আসাদউদ্দিন ওয়াইসির দলে নাম ভিড়িয়ে ভোট ভাগ না হয়। সিদ্দিকুল্লাহ বলেন, যে কোনও ভাবেই এ রাজ্যে রাজনৈতিক অস্থিরতা ও বিভাজনের রাজনীতি রুখতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে জাতি ধর্ম নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। এছাড়াও এদিনের আলোচনা সভায় তিনি কর্মীদের উদ্দেশ্যে বলেন, ভেদাভেদ ভুলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এদিনের সভায় উপস্থিত ছিলেন বাঁকুড়া জেলা জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি মাজাহারুল ইসলামসহ অন্যান্য জেলা নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com