১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি

আড়াইশ মাথার খুলি সন্ধান

আন্তর্জাতিক ডেস্ক  ● মেক্সিকোর পূর্বাঞ্চলে ভেরাক্রুজ রাজ্যে একটি গণকবরে আড়াইশ’র বেশি মাথার খুলি পাওয়া গেছে বলে জানিযয়েছে দেশটির সরকারী আইনজীবী। মাদক ব্যবসা ও চোরাচালানের জের ধরেই এই বিরাট গণকবর গড়ে উঠেছে বলে তিনি মনে করছেন। মাদক চোরাকারবারি গোষ্ঠীগুলো এই এলাকাটিকে মৃতদেহ ফেলার নিরাপদ ভাগাড় হিসেবে ব্যবহার করতো বলেও ভাবা হচ্ছে। ভেরাক্রুজ রাজ্যে গণকবরের সন্ধান মেলার পর বেরিয়ে আসছে এই সংক্রান্ত আরো নানান লোমহর্ষক তথ্য। তবে গণকবরটি সন্ধান ঠিক কখন পাওয়া গেছে তা এখনো জানানো হয়নি।

দেশটির সরকারী কৌঁসুলি জর্জ উইঙ্কলার জানিয়েছেন, ভেরাক্রুজের স্থানীয় কর্তৃপক্ষের সাথে যোগসাজশেই মৃতদেহগুলো এখানে ফেলে রাখা হতো বলে তিনি মনে করছেন। তাই এখানে আরো অনেক মৃতদেহ পাওয়ার সম্ভাবনাকেও তিনি উড়িয়ে দিচ্ছেন না। একটি টিভি নেটওয়ার্কে সাক্ষাতকার দেবার সময় উইঙ্কলার জানিয়েছেন, বহু বছর ধরেই এই এলাকাটিকে মাদক চোরাচালানকারীরা মৃতদেহ ফেলার ভাগাড় হিসেবে ব্যবহার করছিলো। যদি এই এলাকায় আরো নিবিড়ভাবে তল্লাশি চালানো হয়, তাহলে মেক্সিকোর সবচেয়ে বড় গণকবরটি হয়তো এখানেই পাওয়া যেতে পারে বলেও তিনি মন্তব্য করেছেন। ঐ অঞ্চলে মাদক চোরাকারবারি গ্যাংগুলোর মধ্যে সহিংসতা একটি বড় সমস্যা।

গণকবর পাওয়ার পর অভিযোগের আঙুল উঠেছে ভেরাক্রুজের পলাতক গভর্নর হাভিয়ার দুয়ার্তের দিকে। বহুদিন ধরে ভেরাক্রুজে মানুষ নিখোঁজ হওয়ার ঘটনা ঘটছে। কিন্তু গভর্নর হিসেবে এই বিষয়ে দুয়ার্তে কোনো ব্যবস্থা নেননি বলে অভিযোগ রয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com