বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৮:৫৭ অপরাহ্ন

ইমরান খানকে পদত্যাগের জন্য দু’দিন সময় দিলেন মাওলানা ফজলুর রহমান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তান জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান ইমরান খানকে পদত্যাগ করার জন্য দু’দিন সময় দিয়েছেন। এরমধ্যে পদত্যাগ না করলে লাগাতার আন্দোলনের হুমকি দিয়েছেন তিনি।

ডেইলি জং সূত্র জানা যায়, আজাদি আন্দোলনের ইসলামাবাদের দ্বিতীয় দিনে আজাদি মার্চে বিলওয়াল ভুট্টু বলেন, পাকিস্তানের জনগণ গণতন্ত্র চায়। গণতন্ত্রের সঠিক প্রয়োগ চায়। পিপিপি এর চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো বলেন, ২০১৩ সালের নির্বাচনে একটি ভোটকেন্দ্রে সেনাবাহিনী স্থাপন করা হয়েছিল এবং নির্বাচনটি বিতর্কিত হয়েছিল। এ নির্বাচনও অবৈধ নির্বাচন হয়েছে। বিলাওয়াল ভুট্টো আরো বলেন, জনগণের ইচ্ছায় কারণে ইমরান খান ক্ষমতায় আসেননি, তিনি অন্য কারও কারণে ক্ষমতায় এসেছেন।

ইমরান খান এক বছরে জনগণকে অর্থনৈতিকভাবে হত্যা করেছেন; তার অর্থনৈতিক নীতি দরিদ্র জনগণকে আরো দরিদ্র করছে। ধনী ব্যক্তিরা আরো ধনী হচ্ছে।

ইসলামাবাদে জামায়াতে ইসলামী ও বিরোধী দলগুলির একটি যৌথ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি এ কথাগুলো বলেন।

উল্লেখ্য, ইসলামাবাদে সারাদেশ থেকে এ অজাদি মার্চ পৌঁছেছে। দেশটির অন্যতম প্রভাবশালী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলামের সরকারবিরোধী এই পদযাত্রায় পাকিস্তান পিপল’স পার্টি, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ, দ্য আওয়ামী ন্যাশনাল পার্টিসহ বিভিন্ন দলের প্রতিনিধিরাও সমর্থন দিয়ে অংশ নিয়েছেন। এর আগে রোববার করাচির সোহরাব গোথ অঞ্চল থেকে ইসলামাবাদ অভিমুখে আজাদি পদযাত্রা শুরু হয়।

এদিকে পাকিস্তানে অস্থিরতা তৈরি করতে বিরোধী দল জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমানকে হত্যা করা হতে পারে। এ আশঙ্কা প্রকাশ করেছে পাকিস্তানের বিভিন্ন গোয়েন্দা সংস্থা। তাদের আশঙ্কা, ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এবং আফগান গোয়েন্দা সংস্থা ‘এনডিএস’ মিলে এই হত্যাকাণ্ড ঘটাতে পারে।

এই হত্যাকাণ্ডে উগ্রপন্থীরাও অংশ নিতে পারে বলে গোয়েন্দারা আশঙ্কা করছেন। প্রাণঘাতি হামলার এই আশঙ্কার ব্যাপারে মাওলানা ফজলুর রহমানকে সতর্ক করার পাশাপাশি তার সুরক্ষায় ব্যবস্থা গ্রহণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিও আহ্বান জানিয়েছে পাক গোয়েন্দারা।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com