২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৯ই সফর, ১৪৪২ হিজরী

ইসরাইলের স্মার্ট রাইফেল পরীক্ষা করা হচ্ছে সিরিয়ায়

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইহুদিবাদী ইসরাইলে তৈরি নতুন স্মার্ট রাইফেলের কার্যকারিতা সিরিয়ায় পরীক্ষা করে দেখছে মার্কিন স্পেশাল অপারেশন্স ফোর্সেস। মার্কিন স্পেশাল অপারেশন্স কমান্ড এ তথ্য জানিয়েছে।

ইসরাইলে নির্মিত রাইফেল দিয়ে কম্পিউটারের সাহায্যে গুলি করার বিষয়টি নিয়ন্ত্রণ করা যাবে। স্পেশাল অপারেশনের সময় শত্রুপক্ষের ড্রোনের বিরুদ্ধে এ রাইফেল কতটা কার্যকর হয়ে উঠতে পারে তা পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। মার্কিন স্পেশাল অপারেশন্স কমান্ডের মুখপাত্র লেফটেন্যান্ট কমান্ডার টিম হকিন্সের বরাত দিয়ে আমেরিকাভিত্তিক সংবাদমাধ্যম টাস্ক অ্যান্ড পারপাস এ খবর দিয়েছে।

স্মাশ ২০০০ নামের এ স্মার্ট রাইফেল তৈরি করেছে ইহুদিবাদী ইসরাইলের ঠিকাদার কোম্পানি স্মার্ট শুটার। আর এ কাজে সহযোগিতা দিয়েছে ইসরাইলের আরেক কোম্পানি সিগ সয়ের।

সামরিক অভিযানের সময় সেনাদেরকে এ রাইফেল বিশেষ সুবিধা দেবে এবং কম্পিউটার নিয়ন্ত্রিত হওয়ার কারণে শুধুমাত্র টার্গেট সুনির্দিষ্ট হওয়ার পরে তা গুলি করার অনুমতি দেবে।

কমান্ডার হকিন্স জানান, তাদের বাহিনী ইসরাইল থেকে ২০১৯ সালের মার্চ মাসে স্মার্ট রাইফেল কিনেছিল এবং তার পরপরই এর সক্ষমতা যাচাইয়ের জন্য পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে আসছে।

সূত্র : পার্সটুডে

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com