বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৮:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে আবারও ধর্ষণের শিকার নারীর শরীরে অগ্নিসংযোগ শিশুকে শিক্ষার সাথে দীক্ষাও দেই | রেক্স সালমান দুর্নীতি বিরুদ্ধে অভিযান চলমান থাকবে : সেতুমন্ত্রী নৈতিকতা বিবর্জিত শিক্ষার কারণেই মানুষ চরিত্রহীন হচ্ছে : চরমোনাই পীর মাওলানা আজিজুল হক হুজি প্রতিষ্ঠাতা উল্লেখ করে সংবাদ; ক্ষমা চাইলো যমুনা কানাকে কানা আর খোঁড়াকে খোঁড়া বলো না : প্রধানমন্ত্রী ইমাম হয়ে কাতার যেতে প্রধানমন্ত্রীর সহাযোগিতা চায় ‘হাফেজ কল্যাণ ফাউন্ডেশন’ তালেবানের সঙ্গে আলোচনায় বসতে চায় যুক্তরাষ্ট্র ওয়াকফ দেওবন্দের সাবেক প্রধান মুফতির ইন্তেকাল ৮ মাস প্রধান শিক্ষক গোপন রেখেছেন ছাত্রের বৃত্তি পাওয়ার খবর

ইসরায়েলের সঙ্গে চুক্তি বাতিল করলো ফিলিস্তিন

পাথেয় টোয়েন্টিপোর ডটকম : ইসরায়েলের সঙ্গে করা সব ধরনের চুক্তি বাতিল করেছে ফিলিস্তিন।

শুক্রবার (২৬ জুলাই) বিবিসির প্রতিবেদনে বলা হয়, জেরুজালেমের শহরতলীতে কিছু ফিলিস্তিনি বাড়ি- ঘর ইসরায়েল ধ্বংস করার পর এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেয় ফিলিস্তিন কর্তৃপক্ষ।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলছেন, ‘ইসরায়েলের সঙ্গে করা চুক্তিগুলো তারা আর মেনে চলবে না। এই ঘোষণা বাস্তবায়নের জন্য তারা এখন একটি কমিটি গঠন করবে।’

এ বিষয়ে ইসরায়েল এখনও কোন মন্তব্য করেনি। তবে ইসরায়েল দাবি করছে, এসব বাড়িঘর অবৈধভাবে নির্মাণ করা হয়েছিল।

গত ২৫ বছর ধরে ইসরায়েল এবং ফিলিস্তিনি কর্তৃপক্ষের মধ্যে যেসব চুক্তি হয়েছে তাতে নিরাপত্তা সহযোগিতাসহ নানা ধরনের প্রশাসনিক ব্যবস্থাপনার বিষয় ছিল।

পশ্চিম তীরের বেশ কয়েকটি ফিলিস্তিনি বাড়ি-ঘর ভেঙে দেয়ার পর ইসরায়েল ও ফিলিস্তিনিদের মধ্যে উত্তেজনা বেড়েছে। আন্তর্জাতিক অঙ্গন বলছে, ইসরায়েলের এই ধরনের আচরণ ঠিক নয়।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com