২১শে অক্টোবর, ২০২০ ইং , ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ৩রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

ইসরায়েলি কারাগারে ফিলিস্তিনি বন্দির টানা ৭৭ দিনের অনশন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কট্টর ইহুদিবাদী দেশ ইসরায়েলের কারাগারে মাহের আল-আখরাস নামে এক ফিলিস্তিনি বন্দি টানা ৭৭ দিন ধরে অনশন করছেন। এরই মধ্যে তার অবস্থা সংকটাপন্ন হয়ে উঠেছে বলে জানা গেছে।

ইসরায়েলের কথিত প্রশাসনিক বন্দিত্বের প্রতিবাদে তিনি এই অনশন শুরু করেছেন। এরই মধ্যে তার স্বাস্থ্যগত অবস্থা মারাত্মক অবনতিশীল হয়ে উঠেছে। খবর পার্সটুডের।

ফিলিস্তিনিদের বন্দিবিষয়ক কমিশনের প্রধান কাদরি আবু বকর ফিলিস্তিনের আরবি ভাষার রেডিও চ্যানেল ‘ভয়েস অব প্যালেস্টাইন’কে রবিবার বলেন, অনশনরত আখরাসের স্বাস্থ্যের অবস্থা চরম বিপজ্জনক অবস্থায় পৌঁছেছে।

আখরাসের পাশের কক্ষে বন্দিদের ভেতরে করোনাভাইরাসের সংক্রমণ চিহ্নিত করার পর তাকে কাপলান হাসপাতালের আলাদা একটি সেকশনে স্থানান্তর করা হয়েছে। কাদরি আবু বকর বলেন, আখরাস মারাত্মক রকমের দুর্বল ইমিউনিটি সিস্টেমে ভুগছেন এবং তার গুরুত্বপূর্ণ অঙ্গ প্রত্যঙ্গগুলো এখন আর কাজ করছে না।

তিনি বলেন, আগামী দিনগুলো আখরাসের দাবি এবং তার মারাত্মক স্বাস্থ্যগত অবস্থার বিষয়ে চূড়ান্ত নিষ্পত্তির জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।

এর আগে শনিবার এক বিবৃতিতে ইসলামি জিহাদ আন্দোলনের নেতা বলেছেন, আখরাসের স্বাস্থ্যগত অবস্থা এই ইঙ্গিত দেয় যে, ইহুদিবাদী ইসরায়েল তাকে হত্যা করার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, ‘আমরা রাষ্ট্রীয়ভাবে সতর্কতা জারি করছি এবং ফিলিস্তিনি বন্দিদের হত্যা করার সুযোগ দেব না। আমাদের কোনো মুজাহিদকে এভাবে হত্যা করা আমরা রেড লাইন হিসেবে গণ্য করব এবং এই হত্যার পরিণতি কি তা ইসরায়েলের কারা কর্তৃপক্ষের বোঝা উচিত।’

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com