৩১শে অক্টোবর, ২০২০ ইং , ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন ড. আব্দুস সালাম

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী বিশ্বিবদ্যালয়ের (ইবি) উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ড. শেখ আব্দুস সালামকে। বিশ্ববিদ্যালয়ের ১৩তম উপাচার্য হিসেবে আগামী চার বছরের জন্য তাকে এ দ্বায়িত্ব দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) মহামান্য রাষ্ট্রপ‌তির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব নীলিমা অফরোজ সাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮০ এর ১০ (১) ধারা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. শেখ আব্দুস সালামকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

নিয়োগপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, আমি একটু আগেই বিজ্ঞপ্তিটির একটি কপি পেয়েছি। আগমীকাল যোগদান করার ইচ্ছা আছে।

উল্লেখ্য, গত ২০ আগস্ট প্রথমবারের মত মেয়াদ পূর্ণ করেন বিশ্ববিদ্যালয়ের ১২তম উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। তবে একই সঙ্গে কোষাধ্যক্ষ পদ শূন্য হলেও ওই পদে নিয়োগ দেওয়া হয়নি।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com