২৪শে জানুয়ারি, ২০২১ ইং , ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ১০ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

একযোগে ইস্তফা দিয়েছেন কুয়েতের সব মন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পার্লামেন্টে চলা মতবিরোধের জের ধরে এবার কুয়েতের প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল-খালিদ আল-সাবাহর কাছে একযোগে পদত্যাগ করলেন দেশটির মন্ত্রিসভার সব সদস্য। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, কয়েক দিন ধরেই প্রধানমন্ত্রীর সঙ্গে পার্লামেন্ট মন্ত্রিসভার সদস্যদের মতবিরোধ চলছিল। মঙ্গলবার (১২ জানুয়ারি) পার্লামেন্টে মন্ত্রিসভা নিয়ে প্রধানমন্ত্রীকে প্রশ্ন করার প্রস্তাব জমা পড়ে। তার পরই মন্ত্রীরা একযোগে ইস্তফা দিয়েছেন।

দেশটির তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় টুইট করে ওই গণইস্তফার খবর জানিয়েছে। দেশটির সরকারি বার্তাসংস্থা কুনা জানিয়েছে, প্রতিরক্ষামন্ত্রী হামাদ জাবের আল-সাবাহর সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। তিনিই সব মন্ত্রীর পদত্যাগপত্র একসঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীকে দিয়েছেন।

কুয়েতের পার্লামেন্টের নাম ন্যাশনাল অ্যাসেম্বলি। প্রধানমন্ত্রীকে প্রশ্ন করা নিয়ে যে প্রস্তাব জমা পড়েছে, ৩০ সদস্য তা সমর্থন করেছেন।

এসব পার্লামেন্ট সদস্য বলেন, প্রধানমন্ত্রী যে মন্ত্রিসভা গঠন করেছেন, তার মধ্যে ভোটের ফলের প্রতিফলন নেই। স্পিকার এবং বিভিন্ন কমিটির গঠন নিয়েও সরকার হস্তক্ষেপ করছে।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com