২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ই রমজান, ১৪৪২ হিজরি

এবার নির্ধারিত মসজিদে তারাবিহ পড়তে দেবে মিসর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : এবারের রমজানে মিসরের মুসল্লিরা অনুমোদিত মসজিদে রাতের নামাজ (তারাবিহ) পড়তে পারবে। মহামারি করোনার কারণে গত বছর রমজনে মিসরের মসজদিগুলোতে তারাবিহ ও ইতেকাফ স্থগিত রেখেছিল দেশটির আওকাফ মন্ত্রণালয়।

বুধবার থেকে ৮ লাখ ৪৫ হাজার কোভেক্স ভ্যাকসিন কর্মসূচিও শুরু করবে বলে জানিয়েছে দেশটি। স্বাস্থ্য বিষয়ক দফতরের তথ্যে স্থানীয় দৈনিক আহরাম পত্রিকার বরাতে এ খবর জানিয়েছে আরব নিউজ।

আগামী ১৩ এপ্রিল থেকে (১৪৪২ হিজরির) রমজান শুরু হওয়ার আশা করা হচ্ছে। যতক্ষণ পর্যন্ত করোনাভাইরাসের প্রাদুর্ভাব ও সাবধানতা অবলম্বন পুরোপুরি না হবে ততক্ষণ পর্যন্ত পবিত্র রমজানের রাতের (তারাবিহ) নামাজ রাষ্ট্র কর্তৃক অনুমোদিত মসজিদেই আদায় করতে হবে। যদিও রমজানের রাতের এ (তারাবিহ) নামাজের জন্য ৩০ মিনিট সময় নির্ধারণ করে দেয়া হয়েছে।

মিসরে মহামারি করোনায় ২ লাখ ২ হাজার ১৩১ জন আক্রান্ত হয়েছে। ১১ হাজার ৯৯৫ জন মারা গেলেও করোনামুক্ত হয়েছে ১ লাখ ৫৪ হাজার ৬৯৪ জন।

এদিকে দেশটি গত জানুয়ারিতে অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিনের ৫০ হাজার এবং গত কয়েক সপ্তাহ আগে সিনোফর্ম ভ্যাকসিনের ৬ লাখ ডোজ সরবরাহ করা হয়।

উল্লেখ্য, মিসরের মসজিদগুলোতে বড় জমায়েত আয়োজন এবং রাস্তায় দাতব্য সংস্থার আয়োজন নিষিদ্ধ রয়েছে তবে শিক্ষার্থীদের জন্য কিছু খেলাধূলার অনুমোদন রয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com