৩০শে অক্টোবর, ২০২০ ইং , ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

কঙ্গোর বিমানবন্দর প্রহরায় বাংলাদেশ নারী শান্তিরক্ষীরা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : জাতিসংঘের শান্তিরক্ষা মিশন পরিচালিত বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা দায়িত্ব পেয়েছেন কঙ্গোর মনুস্কো বিমানবন্দর সুরক্ষার।

শুক্রবার (০২ অক্টোবর) পুলিশ সদর দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। খবর বাসসের।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জাতিসংঘের শান্তিরক্ষা মিশন পরিচালিত ওই বিমানবন্দর অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি স্থাপনা। বিমানবন্দরটির সুরক্ষা দিতে পেরে বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা অত্যন্ত গর্বিত।

মনুস্কো বিমানবন্দরটি বাংলাদেশ থেকে ৮ হাজার ৫০০ কিলোমিটার দূরে অবস্থিত। বিমানবন্দরটির নিরাপত্তায় রয়েছেন ব্যানএফপিইউ-১, রোটেশন-১৪-এর নারী শান্তিরক্ষীরা।

রোটেশনের কমান্ডার বাংলাদেশ পুলিশের মেরিনা আক্তার বলেন, ‘আমরা শুধু দেশের মাটিতেই নয়, বিদেশে জাতিসংঘের পতাকাতলে অত্যন্ত মর্যাদা ও গর্বের সঙ্গে আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি।’

মেরিনা আক্তার আরও বলেন, ‘কঙ্গোর এই বিমানবন্দরটির নিরাপত্তা বিধান করা নিশ্চয়ই আমাদের জন্য এক বড় চ্যালেঞ্জ। আমরা অত্যন্ত আশাবাদী, বরাবরের মতো এবারও আমরা সফল হব। জাতিসংঘের ম্যান্ডেট মেনে আমরা নির্মোহভাবে কঙ্গোবাসীর জন্য শান্তির অভিপ্রায়ে কাজ করে চলছি নিরন্তর।’

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিদেশ-বিভুঁইয়ে সংঘাতময় দেশগুলোতে বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীদের এই অভিযাত্রা কঙ্গোবাসীর মনে নতুন আশা জাগিয়েছে।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com