৯ই এপ্রিল, ২০২০ ইং , ২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১৫ই শাবান, ১৪৪১ হিজরী

করোনাভাইরাস; রক্ষা পেলেন না বিশ্বকাপজয়ী ফুটবলারও

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস করোনাতে বিশ্ব ফুটবলে আরেকটি দুঃসংবাদ যোগ করে আক্রান্ত হলেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা এবং জুভেন্টাস মিডফিল্ডার ব্লেইস মাতুইদি।

কয়েক দিন ধরে জ্বর ও শুকনো কাশিতে ভুগছিলেন তিনি। স্বাস্থ্য পরীক্ষার পর তার শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। মঙ্গলবার (১৭ মার্চ) ক্লাব কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

সবশেষ ফুটবল বিশ্বকাপ জিতেছে ফ্রান্স। ফাইনালের মঞ্চে ক্রোয়েশিয়াকে হারিয়ে দ্বিতীয়বারের মতো সোনালি ট্রফি ঘরে তোলে ছবি ও কবিতার দেশটি। সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন মাতুইদি।

করোনা আতঙ্কে গেল ১১ মার্চ থেকে আইসোলেশনে রয়েছেন তিনি। সতীর্থদের থেকে আলাদা আছেন ৩২ বছর বয়সী ফুটবলার। তবে তার শারীরিক অবস্থা ভালো আছে। এখন আর করোনার উপসর্গ দেখা যাচ্ছে না।

মাতুইদিকে নিয়ে তুরিনের বুড়িদের দ্বিতীয় ফুটবলার প্রাণঘাতী করোনায় আক্রান্ত হলেন। এর আগে গেল সপ্তাহে ড্যানিয়েল রুগানি এ ভাইরাসে সংক্রমিত হন। এর পর থেকে দলটির সবাই কোয়ারেন্টাইনে আছেন।

গেল ডিসেম্বরে চীনের হুবেইপ্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। মাত্র আড়াই মাসের ব্যবধানে তা মহামারীর আকার ধারণ করেছে। কোভিড-১৯ ইতিমধ্যে বিশ্বের ১৬৫ দেশে বিস্তার লাভ করেছে।

প্রাণঘাতী এ ভাইরাসে বিশ্বব্যাপী এখন পর্যন্ত ১ লাখ ৯৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আর এর বিষাক্ত ছোবলে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন ৭ হাজার ৯৭৫ জন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com