৪ঠা এপ্রিল, ২০২০ ইং , ২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ , ১০ই শাবান, ১৪৪১ হিজরী

করোনাভাইরাস; স্থগিত হল টোকিও অলিম্পিক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে অবস্থান করছে থমথমে পরিস্থিতি। ইতোমধ্যেই বন্ধ হয়ে গেছে দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সকল খেলাধুলা। তার ধারাবাহিকতায় করোনার ছোঁয়া পড়ল এবার অলিম্পিক গেমসে। স্থগিত করা হল জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠেয় অলিম্পিক গেমস । ২০২১ সালের গ্রীষ্মকাল পর্যন্ত এই অলিম্পিক গেমস স্থগিত থাকবে।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি মঙ্গলবার (২৪ মার্চ) এ ঘোষণা দিয়েছে।

আগামী ২৪ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত এবারের অলিম্পিক গেমসের সময়সূচী নির্ধারিত ছিল কিন্তু জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবের সঙ্গে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি থমাস ব্যাচের আলোচনার পর অলিম্পিক গেমস স্থগিত করা হয়। করোনা মহামারীর কারণে এই প্রথম অলিম্পিক গেমস স্থগিত করা হলো।

জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে জানান, তার সরকারের পক্ষ থেকে আন্তর্জাতিক অলিম্পিক কমিটিকে এই গেমস স্থগিত করার অনুরোধ জানানো হয়। জাপানের এ অনুরোধের সঙ্গে সম্পূর্ণ একমত পোষণ করেন আন্তর্জাতিক কমিটির সভাপতি ব্যাচ।

দুজনে এক যৌথ বিবৃতিতে বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার বর্তমান তথ্য অনুসারে টোকিও গেমসের সময়সূচী অবশ্যই পুনর্নির্ধারণ করতে হবে এবং তা হতে হবে ২০২০ সালের পরে ২০২১ সালের গ্রীষ্মকালে। অলিম্পিক গেমসে অংশ নেয়া অ্যাথলেট ও এর সঙ্গে জড়িত সবার স্বাস্থ্যের কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অলিম্পিক গেমস স্থগিত হয়ে গেলেও এর মশাল জাপানেই থাকবে এবং অলিম্পিক এবং প্যারালিম্পিক গেমস এর নামও বহাল থাকবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com