৫ই জুলাই, ২০২০ ইং , ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ , ১৩ই জিলক্বদ, ১৪৪১ হিজরী

করোনার মধ্যেই ভর্তি পরীক্ষা নিল সাউথ পয়েন্ট

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মহামারী আকারে সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের দরুন দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও ইংরেজি মাধ্যমে শিশুদের ভর্তি পরীক্ষা নিয়েছে ঢাকার সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের একটি শাখা।

শনিবার (২৭ জুন) প্রতিষ্ঠানটির মালিবাগ শাখায় সকাল ১০টা থেকে ১১টা প্রথম ও দ্বিতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে বলে একজন অভিভাবক জানিয়েছেন।

তিনি বলেন, সন্তানের ভবিষ্যতের চিন্তা করেই এমন পরিস্থিতিতে তাকে ভর্তি পরীক্ষা দিতে নিয়ে এসেছিলেন।

এ বিষয়ে কথা বলতে প্রতিষ্ঠানটির মালিবাগ শাখার উপাধ্যক্ষ শাহনাজ বেগমকে ফোন করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি। তবে শিশুদের ভর্তি পরীক্ষা নেয়ার বিষয়টি জানেন না বলে দাবি করেছেন সাউথ পয়েন্ট স্কুল অ্যন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলী।

১৮-১৯ জন শিশুর পরীক্ষা নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, “মালিবাগে ইংলিশ মিডিয়াম শাখায় বাচ্চাদের ভর্তি পরীক্ষা নিয়ে ওরা আমাকে মহাবিপদে ফেলে দিয়েছে। আমাকে না জানিয়েই তারা ভর্তি পরীক্ষা নিয়েছে।

“এমন অবস্থায় তারা কেন এই পরীক্ষা নিল? কেন এত তাড়া ছিল? এই অ্যাটিচিউডই তো খারাপ। আমি কিছুই জানতাম না। যেসব সাংবাদিক আজ আমাকে ফোন করেছেন সবার কাছেই আমি ক্ষমা চেয়েছি। এই ভুল করা ঠিক হয়নি।”

তবে স্বাস্থ্যবিধি মেনেই পরীক্ষার্থী এবং অভিভাবকদের বসার ব্যবস্থা করা হয়েছিল বলে ওই শাখার শিক্ষকরা হামিদা আলীকে জানিয়েছেন বলে জানান তিনি।

“এরপরেও আমি ওই শাখার অধ্যক্ষসহ অন্যদের বেশ বকেছি, তারাও সরি বলেছেন।”

ঢাকার উত্তরা, বনানী, মিরপুর, মালিবাগ ও বারিধারায় সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের সব শাখা মিলিয়ে সাড়ে ১২ হাজার শিক্ষার্থী লেখাপড়া করছে। এসব প্রতিষ্ঠানে কর্মরত আছেন এক হাজার ৩০০ শিক্ষক।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com