২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৫ই সফর, ১৪৪২ হিজরী

করোনায় ২৪ ঘণ্টায় ৪২ মৃত্যু, শনাক্ত ২৭৩৫

করোনায় ২৪ ঘণ্টায় ৪২ মৃত্যু, শনাক্ত ২৭৩৫

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশে সোমবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৯৩০ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ২৭৩৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ হাজার ৫০৪ সোমবার দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

এদিন ডা. নাসিমা সুলতানা কোভিড-১৯ সংক্রান্ত তথ্যগুলো স্লাইডের মাধ্যমে তুলে ধরেন। তিনি বলেন, দেশে ৫৫ টি ল্যাব চালু আছে। তবে গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৯৬১টি। নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৯৪৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪ লাখ ১০ হাজার ৯৩১টি। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২ হাজার ৭৩৫ জন। এ পর্যন্ত মোট শনাক্ত ৬৮ হাজার ৫০৪ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৫৭ জন। মোট সুস্থ হয়েছে ১৪ হাজার ৫৬০ জন।

তিনি বলেন, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪২ জনের। এদের মধ্যে ঢাকা বিভাগে ২৮ জন এবং চট্টগ্রাম বিভাগে আট জন, সিলেট বিভাগে এক জন, বরিশালে বিভাগে দুই জন, রংপুরে বিভাগে একজন, রাজশাহী বিভাগে এক জন, ময়মনসিংহ বিভাগে দুই জন, খুলনা বিভাগে দুই জন। ৩০ জনের মধ্যে পুরুষ ৩৩ জন, নারী নয় জন।

বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুইজন,৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চার জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন, ১০ থেকে ২০ বছরের মধ্যে এক জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩০ জন এবং বাড়িতে মারা গেছেন ১২ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৯৭ জন। মোট আইসোলেশনে আছেন সাত হাজার ৫৫২ জন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com