৪ঠা আগস্ট, ২০২০ ইং , ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৩ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

করোনা; কাজ ভার্চুয়ালে চললেও আক্রান্ত ৪০ বিচারক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা মহামারীতে সতর্কতা অবলম্বনে আদালতের যাবতীয় কাজ ভার্চুয়াল হয়ে গেলেও শুক্রবার (০৩ জুলাই) পর্যন্ত অধস্তন আদালতের ৪০ বিচারক ও ১৩৬ কর্মী এবং সুপ্রিম কোর্টের ৪৫ কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র মো. সাইফুর রহমান বলেন, ‘শুক্রবার পর্যন্ত ১৭ বিচারক করোনা থেকে সুস্থ হয়েছেন।’

তিনি আরও জানান, ২৪ জুন লালমনিরহাটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. ফেরদৗস আহমেদ করোনা আক্রান্ত হয়ে মারা যান। একজন বিচারক হাসপাতালে এবং ২১ জন বাসায় চিকিৎসা নিচ্ছেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ সুপ্রিম কোর্ট থেকে বিচারক ও অন্যান্য আদালতের কর্মকর্তাদের চিকিৎসা বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট জেলা জজদের আহ্বান জানানো হয়েছে।’

বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতিদের করোনা সংক্রান্ত সার্বক্ষণিক যোগাযোগের জন্য সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

এ ছাড়াও, অধস্তন আদালতের বিচারকদের চিকিৎসা সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের নেতৃত্বে পাঁচ সদস্যের আরেকটি কমিটি দায়িত্ব পালন করছে।

করোনাভাইরাস সংক্রমণ রোধে ২৬ মার্চ থেকে আদালতের কার্যক্রম স্থগিত রয়েছে, তবে ১১ মে থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিচারের কার্যক্রম পুনরায় শুরু হয়।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com