৩০শে অক্টোবর, ২০২০ ইং , ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

করোনা থেকে সুস্থ হয়েছেন ১০৬ বছর বয়সী বৃদ্ধা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মাত্র ১০ দিনে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ভারতের মহারাষ্ট্রের ১০৬ বছর বয়সী বৃদ্ধা। রোববার হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। ওই দিন হাসপাতালেরে চিকিৎসক ও নার্সরা তাঁকে ঘটা করে বিদায় জানিয়েছেন।

ওই বৃদ্ধার পুত্রবধূ বলেন, করোনা সংক্রমণ ধরা পড়ার পর বয়সের কারণে তাঁকে কোনো হাসপাতাল ভর্তি নিতে চাচ্ছিল না। শেষ পর্যন্ত ১০ দিন আগে সাভলারাম ক্রীড়া সংকুলে (স্পোর্টস কমপ্লেক্স) কল্যাণ ডম্বিভেলি পৌরসভার স্থাপিত করোনা চিকিৎসা কেন্দ্রে ভর্তি হতে পারেন তিনি। সেখানকার ডাক্তার, নার্সদের সেবা-যত্নে সুস্থ হয়ে উঠেছেন তিনি।

চিকিৎসাকেন্দ্র পরিচালনা করা ওয়ান রুপি ক্লিনিকের (এক টাকার ক্লিনিক) ব্যবস্থাপনা পরিচালক ডা. রাহুল গুলে বৃদ্ধার দারুণ সেবা-যত্ন করায় তাঁর টিমের প্রশংসা করে বলেন, আমাদের দেখে খুব ভালো লাগছে যে উনি সুস্থ হয়ে উঠেছেন। গত ২৭ জুলাই চালু হওয়া হাসপাতালে এখন পর্যন্ত ১১০০ করোনা রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে।

চিকিৎসা খরচ বাবদ রোগীদের কাছ থেকে মাত্র এক টাকা নেয় ‘ওয়ান রুপি ক্লিনিক’। মূলত রেল দুর্ঘটনায় জখম লোকজনের জরুরি ভিত্তিতে চিকিৎসায়, সাধারণ মানুষের সেবায় সেন্ট্রাল রেলওয়ের শহরতলি শাখার কয়েকটি স্টেশনেই এ ধরনের ক্লিনিক তৈরি হয়েছে।

বৃদ্ধার সঠিক চিকিৎসা হওয়ায় কেডিএমসির স্টাফদের ও শিবসেনার কল্যাণ কেন্দ্রের এমপি শ্রীকান্ত শিন্ডের প্রশংসা করে টুইট করেছেন মহারাষ্ট্রের ক্যাবিনেট মন্ত্রী আদিত্য ঠাকরে। তিনি বলেছেন, ওই বৃদ্ধা ও তাঁর মতো আরো অনেকের আশীর্বাদ সবার শক্তি ও উৎসাহ বাড়াবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com