২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ই সফর, ১৪৪২ হিজরী

কাতার উন্মুক্ত করা হচ্ছে সব মসজিদ

কাতার উন্মুক্ত করা হচ্ছে সব মসজিদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মসজিদের দুয়ার বন্ধ হবে না। হয় না। কিন্তু মরণঘাতী করোনা এসে মসজিদ পর্যন্ত বন্ধ করে দিয়েছিল। মানুষ বাঁচার জন্য আল্লাহর ঘর মসজিদ পর্যন্ত ছেড়ে দিয়েছিল। আবারও চালু হচ্ছ মসজিদ। কাতার এমন উদ্যোগ গ্রহণ করেছে। দেশের সব মসজিদ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কাতার। দৈনিক পাঁচ ওয়াক্ত-সহ জুমার নামাজ আদায়ের জন্য সব মসজিদ পুনরায় খুলে দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে।
কাতারের সংকট ব্যবস্থাপনা বিষয়ক শীর্ষ কমিটি এক বিবৃতিতে জানিয়েছে, আগামী ১ সেপ্টেম্বর থেকে কাতারের সব মসজিদ নামাজ আদায়ের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
শুধু কাতার নয় করোনা মহামারির কারণে বিভিন্ন দেশে মসজিদ, মন্দির, গির্জাসহ বিভিন্ন উপসনালয় বন্ধ রাখা হয়েছে। বিশ্বজুড়ে করোনার বিস্তাররোধ করতে জনসমাগম ঘটে এমন সব কিছুতেই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
এদিকে কাতার সরকার বলছে, দেশজুড়ে কড়াকড়ি ধীরে ধীরে তুলে নেওয়া হবে। করোনার সংক্রমণ কিছুটা কমতে থাকায় এমন পদক্ষেপ নেওয়া হচ্ছে।
গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। তারও অনেক পরে কাতারে এই ভাইরাসের প্রথম সংক্রমণ নিশ্চিত নয়।
এখন পর্যন্ত বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত সব দেশকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই হানা দিয়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com