৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৮ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

কাবুলে রকেট হামলা; নিহত ৮

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আফগানিস্তানে কি আর শান্তি ফিরবে? প্রশ্নটা সকলের মনেই জাগছে বারবার। কথিত শান্তিচুক্তির পরে কাবুলে আবারও সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

এবারের হামলায় ৮ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে এবং ৩১ জন আহত হয়েছে বলে জানা গেছে। কাবুলে তালেবানদের সঙ্গে ন্যাটো বাহিনীর শান্তিচুক্তির পর সংঘাত কমে আসবে বলে ধারণা করা হলেও দু মাস ধরে দেশটিতে নিয়মিত বিরতিতে হামলার ঘটনা ঘটছে।

আন্তর্জাতিক বার্তা সংস্থাগুলোর তথ্য থেকে জানা গেছে, কমপক্ষে ২৩টি রকেট ছোড়া হয়েছে এ হামলায়। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ হামলা সম্পর্কে হতাহতের তথ্য জানিয়ে হামলাকে সন্ত্রাসী আক্রমণ হিসেবে আখ্যা দিয়েছে। কাবুলের অভ্যন্তরে রকেট বহন করা গাড়ি কিভাবে প্রবেশ করল, তা অনুসন্ধান করা হচ্ছে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

শনিবার (২১ নভেম্বর) সকালে পরিচালিত হামলাটি দেশটির রাজধানীর বেশ সুরক্ষিত অঞ্চলে হয়েছে বলে সংবাদমাধ্যমগুলো জানিয়েছে। কাবুলের ওই সুরক্ষিত অঞ্চলে বিদেশি দূতাবাস রয়েছে এবং বিভিন্ন ব্যাবসায়িক গোষ্ঠীর অবস্থানও এখানেই। কড়া নিরাপত্তার মধ্যে আবদ্ধ থাকা এ অঞ্চলে দেশটির গুরুত্বপূর্ণ দেশি-বিদেশি ব্যক্তিদের বসবাস রয়েছে। এখন পর্যন্ত এ হামলায় কেউ দায় স্বীকার করেনি।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com