২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ১০ই রমজান, ১৪৪২ হিজরি

‘কুটিল বিবৃতি’ বিষয়ে দূতাবাসগুলোকে জয়ের সতর্কতা

‘কুটিল বিবৃতি’ বিষয়ে দূতাবাসগুলোকে জয়ের সতর্কতা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রধানমন্ত্রীর প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ‘আমরা বাকস্বাধীনতায় বিশ্বাস করি। কিন্তু এটি তখনই খর্ব হয়, যখন গুজব ছড়িয়ে আরেকজনের ক্ষতি করা হয়। অন্যের ক্ষতি সাধনের অধিকার কারও নেই। আমি চাই ঢাকায় নিয়োজিত মার্কিন দূতাবাসসহ অন্যান্য পশ্চিমা দেশের দূতাবাসগুলো যেন আমার এই বক্তব্য নোট করে রাখে। আমরা আপনাদের কাছে থেকে বাংলাদেশে বাকস্বাধীনতা নিয়ে কুটিল বিবৃতি আর চাই না।’

শনিবার ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে এই পোস্ট দেন তিনি। ইংরেজিতে দেওয়া পোস্টে সজীব ওয়াজেদ জয় আরও উল্লেখ করেন, টুইটারসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পকে স্থায়ীভাবে ব্যান করেছে। এছাড়া আরও কিছু সংগঠন এবং ব্যক্তিকেও ব্যান করেছে যারা সহিংসতা তৈরিতে গুজব রটিয়েছে। যুক্তরাষ্ট্রের বাকস্বাধীনতার সীমা এটি।

তিনি বলেন, যারা বাংলাদেশের ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নিয়ে অভিযোগ করেন, তারা জেনে থাকবেন যুক্তরাষ্ট্রের সরকার বেসরকারি কোম্পানিকে এসব নিয়ন্ত্রণের দায়িত্ব দেয়। আমরা বিশ্বাস করি, বাংলাদেশে এমনটি হওয়া উচিত নয়। এটি আদালতের সিদ্ধান্তে হওয়া উচিত।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com