১লা ডিসেম্বর, ২০২০ ইং , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৫ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

ক্রিকইনফো বর্ষসেরা অভিষিক্ত মিরাজ

Bangladesh's Mehedi Hasan Miraz celebrates the dismissal of England's Jonny Bairstow during their second day of the second cricket test match in Dhaka, Bangladesh, Saturday, Oct. 29, 2016. (AP Photo/A.M. Ahad)

খেলা প্রতিবেদক  ●ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’র বর্ষসেরা অভিষিক্ত খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ। ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টের পারফরম্যান্স তাকে এনে দিয়েছে এই পুরস্কার।

এ নিয়ে টানা দ্বিতীয়বার পুরস্কারটি এলো বাংলাদেশে। ২০১৫ সালে অভিষেকেই আলো ছড়ানো মুস্তাফিজুর রহমান জিতেছিলেন এই ওয়েবসাইটটির পুরস্কার। এবার মুস্তাফিজের পথ ধরে জিতলেন মিরাজ।

১৯ বছর বয়সী মিরাজের অভিষেক হয় ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের টেস্ট সিরিজে। অভিষেক টেস্টেই বল হাতে জাদু দেখান এই অলরাউন্ডার। ইংলিশ ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা নিয়ে ক্যারিয়ারের প্রথম টেস্টে মিরাজ তুলে নেন ৭ উইকেট। পরের টেস্টে মিরাজকে পাওয়া যায় আরও বিধ্বংসী রূপে। ওই ম্যাচে তার শিকার ছিল ১২ উইকেট। তার এই পারফরম্যান্সকে ‘সবার চেয়ে সেরা’ হিসেবে মূল্যায়ন করেছেন ‘ক্রিকইনফো’-এর বিচারকরা।

ক্যারিয়ারের প্রথম টেস্টের দুর্দান্ত পারফরম্যান্স মিরাজকে এনে দিয়েছে ‘ক্রিকইনফো’র বর্ষসেরা অভিষিক্ত খেলোয়াড়ের পুরস্কার। ভারতের জসপ্রিৎ বুমরাহ, ট্রিপল সেঞ্চুরিয়ান করুণ নায়ার, দক্ষিণ আফ্রিকার স্টিফেন কুকের মতো ক্রিকেটারদের পেছনে ফেলে পুরস্কারটি জিতেছেন মিরাজ। ক্রিকইনফো।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com