৩১শে মে, ২০২০ ইং , ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪১ হিজরী

ক্রিকেটারদের করোনা পরীক্ষা করতে চায় বিসিবি

ক্রিকেটারদের করোনা পরীক্ষা করতে চায় বিসিবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দেশের ক্রিকেটারদের করোনা ভাইরাসের পরীক্ষা করতে চায়। সতর্কতা হিসেবে ও সুরক্ষা নিশ্চিতে লকডাউন শেষে সব ক্রিকেটার ও কর্মচারীর করোনা পরীক্ষার পরামর্শ দিয়েছে বোর্ড। বুধবার বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

দেশে এখন পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭১৯ জন। মারা গেছেন ১৮৬ জন।

দেবাশিষ চৌধুরী বলেন, বর্তমান পরিস্থিতিতে খেলোয়াড় ও কর্মচারীদের নিরাপত্তাকে অগ্রাধিকার দিচ্ছে বোর্ড। এ জন্য কোভিড-১৯ পরীক্ষা করা জরুরি। আমরা অবশ্যই তাদের টেস্ট করাতে চাই। বিশেষত ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা উচিত।

তিনি বলেন, খেলোয়াড়দের লক্ষণ না থাকলেও সরকারের কাছে আমাদের আবেদন জানাতে হবে। সুরক্ষার জন্য আমরা চাই তাদের পরীক্ষা করা হোক।

বর্তমানে সরকারি ল্যাবে কোভিড-১৯ পরীক্ষা করা হচ্ছে। তাদের নিজস্ব প্রটোকলও রয়েছে।

বোর্ডের প্রধান চিকিৎসক বলেন, যদি কারও লক্ষণ না থাকে, তা হলে তাদের পরীক্ষা করতে হবে না। আমরা আশা করছি, বেসরকারিভাবে প্রাণঘাতী এ ভাইরাস পরীক্ষার অনুমতি দেবে সরকার। যতক্ষণ না অন্য কোনো বিকল্প পথ বের হয়, ততক্ষণ আমাদের খেলোয়াড়-কর্মচারীদের পরীক্ষা করতে হবে।

মানবঘাতী করোনাভাইরাস প্রাদুর্ভাবে গেল ১৯ মার্চ সারা দেশে সব ক্রিকেট কার্যক্রম বন্ধ করে দেয় বিসিবি। এর পর গৃহবন্দি রয়েছেন ক্রিকেটাররা। আর বোর্ডের কর্মচারীরা বাসা থেকে কাজ করছেন।

এখন পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। বর্তমানে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। আর কোনো দেশ যুক্তরাষ্ট্রের ধারে-কাছেও নেই।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com