২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং , ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ , ৩রা সফর, ১৪৪২ হিজরী

গঙ্গা ঘাটে আচমকা পড়ে গেলেন নরেন্দ্র মোদী!

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নমামী গঙ্গের অনুষ্ঠানে গিয়ে হঠাৎ করে সিঁড়িতে পড়ে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ভিডিওতে সেই দৃশ্য দেখা গিয়েছে। শনিবার (১৪ ডিসেম্বর) নমামী গঙ্গের অনুষ্ঠানে গিয়েছিলেন নরেন্দ্র মোদী। সেখানে সিঁড়ি দিয়ে ওঠার সময় সামনের দিকে পড়ে যান তিনি। সম্ভবত সিঁড়িতে হোঁচট খেয়েই পড়ে গিয়েছেন তিনি।

‘ন্যাশনাল হেরাল্ড’-এ প্রকাশিত খবরে সেই ভিডিও পোস্ট লকরা হয়েছে। গঙ্গা ঘাটের সিঁড়িতে ওঠার সময় সেই ঘটনা ঘটেছে। সঙ্গে সঙ্গে তাঁকে ধরে তোলা হয়।

দানিশ খান নামে এক ব্যক্তি ট্যুইটারে ওই ভিডিওটি প্রথমে পোস্ট করেছিলেন। কিন্তু পরে, ওই পোস্টে একাধিক কমেন্ট আসতে থাকে, যা অস্বস্তিকর। ফলে, ওই ব্যক্তি ভিডিওটি ডিলিট করে দেন। তিনি লিখেছেন, এটি একটি মানবিক বিষয়। এখানে অমানবিক কমেন্ট আসছে বলে ট্যুইটটি ডিলিট করে দিয়েছেন তিনি।

কানপুরে এ দিন তিনি রিভার গঙ্গা কাউন্সিলের (জাতীয় গঙ্গা কাউন্সিল) পুনরুজ্জীবন, সুরক্ষা ও পরিচালনার প্রথম বৈঠকের সভাপতিত্ব করেন তিনি। ইতিমধ্যে হয়ে যাওয়া প্রকল্পের কাজগুলির অগ্রগতি পর্যালোচনা করবেন এবং গঙ্গা পরিষ্কারের রূপরেখাও নির্ধারণ করবেন।

২০০৯ সালে গঙ্গার স্বাস্থ্য ও সৌন্দর্যের দেখভালের জন্য কেন্দ্রীয় সরকার ন্যাশনাল গঙ্গা রিভার বেসিন অথরিটি গঠন করেছে। এই অথরিটি-ই ২০১৪ সালে গঙ্গা অ্যাকশন প্ল্যানের পরিবর্তে নমামি গঙ্গে মিশন প্রকল্প চালু করেছে।

২০ হাজার কোটি টাকার এই প্রকল্পের মূল লক্ষ্য হল, গঙ্গাকে দূষণমুক্ত করা। তৈরি হয়েছে আলাদা মন্ত্রকও। এ দিনের বৈঠকে সংশ্লিষ্ট রাজ্যের মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় মন্ত্রীরাও উপস্থিত হন। তবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠকে অংশ নেননি।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com