৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৮ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

গ্যাসের দাম নিয়ে কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড

নিজস্ব প্রতিবেদক ● গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম দলগুলোর জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি কাঁদুনে গ্যাস ছুড়ে পণ্ড করে দিয়েছে পুলিশ। আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্যে আহত হয়েছেন বেশ কয়েকজন। গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলসহ সাত দফা দাবিতে গত ২৮ ফেব্রুয়ারি হরতালের পর জ্বালানি মন্ত্রণালয় ঘেরাওয়ের এই কর্মসূচি দেয়া হয়েছিল বাম দলগুলোর পক্ষ থেকে। সে অনুযায়ী বুধবার বেলা ১১টার দিকে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার নেতাকর্মীরা জাতীয় প্রেসক্লাব এলাকায় জড়ো হন। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে আন্দোলনকারীরা বেলা ১২টার দিকে মিছিল নিয়ে পল্টন ঘুরে প্রেসক্লাবের পূর্ব পাশের গলি দিয়ে জ্বালানি মন্ত্রণালয়ের দিকে যেতে চাইলে পুলিশের ব্যারিকেডের মুখে পড়ে। তারা ব্যারিকেড ভেঙে এগোতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে ধস্তাধস্তি হয়।

এক পর্যায়ে পুলিশ ধাওয়া দিয়ে এবং টিয়ারশেল ও জলকামান ব্যবহার করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। পরে প্রেসক্লাবের সামনে অবস্থান নেন বাম দলগুলোর নেতা-কর্মীরা। সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স এ সময় বলেন, এটা শান্তিপূর্ণ কর্মসূচি ছিল। আমরা এই হামলার তীব্র নিন্দা জানাই। এর প্রতিবাদে বৃহস্পতিবার প্রেসক্লাব এলাকায় বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন তিনি। পুলিশের আঘাতে কতজন আহত হয়েছেন জানতে চাইলে গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, এখন পর্যন্ত সঠিক সংখ্যা বলতে পারব না, তবে ছাত্র ইউনিয়নের শাহরিয়ার নামের এক কর্মীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে বলে জানতে পেরেছি আমরা।

পুলিশের বাধার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার নাবিদ কামাল বলেন, তারা ব্যারিকেড ভেঙে প্রবেশ করে রাস্তার উভয় পাশে রাখা গাড়ি ভাঙচুর করছিল, পুলিশের দিকে ইট পাটকেল ছুড়ছিল। পুলিশ তখন অ্যাকশনে গেছে। আমি নিজেও হাতে আঘাত পেয়েছি। এদিকে সংঘর্ষ শুরুর পর বেলা ১২টার দিকে প্রেসক্লাব এলকায়া যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পরিস্থিতি শান্ত হলে বেলা পৌনে ১টার দিকে আবার যান চলাচল শুরু হয়।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com