১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ , ২রা জিলকদ, ১৪৪২ হিজরি

ঘরে ঘরে তৈরি হবে আইটি পেশাজীবী : পলক

নিজস্ব প্রতিবেদক ● তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশের প্রতিটি পরিবারে একজন করে আইটি পেশাজীবী গড়ে তোলা হবে। তারা আউটসোর্সিংয়ের মাধ্যমে উপার্জন করে নিজেদের বেকারত্ব দূর করবে এবং আত্মনির্ভরশীল হয়ে দেশের উন্নয়নে কাজ করবে। সরকার এজন্য তথ্য-প্রযুক্তিতে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে এলআইসিটি প্রকল্পের মাধ্যমে দেশব্যাপী গুণগত প্রশিক্ষণ দিচ্ছে- যোগ করেন প্রতিমন্ত্রী।

শনিবার সকাল ১১টায় নাটোরের সিংড়া পৌরসভা মিলনায়তনে আয়োজিত শেখ রাসেল পৌর আউটসোর্সিং ট্রেনিং সেন্টার ও বিনামূল্যে আউটসোর্সিং প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের কার্যকরী পদক্ষেপের কারণে বাংলাদেশ দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধি লাভ করছে। উন্নয়নের এই ধারায় তরুণ প্রজন্মকে সম্পৃক্ত হতে হবে। এজন্য তাদের তথ্য-প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে নেতৃত্ব দানের গুণাবলি নিয়ে গড়ে উঠতে হবে।

পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী পলকের স্ত্রী আরিফা জেসমিন কনিকা, প্যানেল মেয়র শফিকুল ইসলাম শফি, পৌর সচিব আবদুল মতিন, নির্বাহী প্রকৌশলী নুরুল ইসলাম, চৌগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভোলা, প্রশিক্ষক অ্যানিল হাসিবুল প্রমুখ। এসময় সিংড়া পৌরসভা পরিচালিত শেখ রাসেল পৌর আউটসোর্সিং ট্রেনিং সেন্টার ও বিনামূল্যে আউটসোর্সিং প্রশিক্ষণ কর্মসূচির প্রশিক্ষক অ্যানিল হাসিবুল জানান, বেকার সমস্যার সমাধান ও তরুণদের স্বাবলম্বী করতে এ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। শুরুতে ১৫০ জন প্রশিক্ষণার্থীকে বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রতি তিন মাস পরপর এইভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। শেখ রাসেল পৌর আউটসোর্সিং ট্রেনিং সেন্টার ও বিনামূল্যে আউটসোর্সিং প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ১০টি ল্যাপটপ দেয়ার ঘোষণা দেন। পরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় যোগ দেন প্রতিমন্ত্রী।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com