৩০শে মে, ২০২০ ইং , ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :

চালু হয়েছে ফেরি, ঘাটে বেড়েছে ভিড়

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঈদের ঘরমুখো মানুষের ঢল ঠেকাতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরু‌টে সাময়িক বন্ধ ঘোষণা ফেরি চলাচল ফের শুরু হ‌য়ে‌ছে।

বৃহস্প‌তিবার (২১ মে) দিবাগত রাত ১১টা থেকে ফে‌রি চলাচল শুরু হয়েছে বলে জানা গেছে।

করোনা সংক্রমণ বিস্তার রোধে ঘরমুখো যাত্রীদের ফেরাতে ১৮ মে ফে‌রি চলাচল বন্ধ ঘোষণা করে বিআইড‌ব্লিউটিসি।

এদি‌কে গতকাল রাত থে‌কে ফে‌রি চলাচল শুরু হওয়ায় আজ শুক্রবার সকাল থেকেই পাটুরিয়া ঘাটে ভিড় করছেন হাজার হাজার যাত্রী। ভিড় জমতে পণ্যবা‌হী ট্রাকেরও। বিকাল নাগাদ পণ্যবাহী ট্রাকের কারণে বড় যানজট বেঁধে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

‌বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট সূত্র জানায়, কর্তৃপ‌ক্ষের নি‌র্দে‌শে রাত থে‌কে এ রুটে ফে‌রি চলাচল শুরু হ‌য়ে‌ছে। বর্তমানে এ রু‌টে ১৪টি ফে‌রি চলাচল কর‌ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় রাত ১১টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক করা হয়। রাত থেকে সকাল ৯টা পর্যন্ত ছয় শতাধিক পণ্যবোঝাই ট্রাক পারাপার করা হয়েছে। এছাড়া প্রাইভেটকার, মাইক্রোবাস এবং যাত্রীদেরও পার করা হচ্ছে। বর্তমানে ১৬টি ফেরি প্রস্তুত আছে। যাত্রীরা যেন সামাজিক দূরত্ব বজায় রাখেন সে জন্য প্রতিটি ফেরিতে সর্বোচ্চ ৫০ থেকে ৬০ জন যাত্রী উঠতে বলা হচ্ছে।

পাটুরিয়া ঘাটে শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা বলেন, গত দুদিন ফেরি চলাচল বন্ধ থাকার কারণে পাটুরিয়া ঘাট এলাকায় ৬ কিলোমিটারজুড়ে পচনশীল ও জরুরি পণ্যবাহী গাড়ি আটকা পড়ে আছে। নির্দেশনা অনুযায়ী, পাটুরিয়া ঘাটে আটকে থাকা ওইসব গাড়ি পার করা হচ্ছে। পাশাপাশি ব্যক্তিগত গাড়ি ও যাত্রী পার করা হচ্ছে।

এদিকে গণপরিবহন বন্ধ থাকলেও মহাসড়কে চেক পোস্টগুলোতে গতকাল রাতে থেকেই কোনো ধরনের কড়াকড়ি করা হচ্ছে না।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com