২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং , ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ , ৩০শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

চীনে থাকা বাংলাদেশিদের দেশে ফেরানোর উদ্যোগ প্রধানমন্ত্রীর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে চীনে অবস্থান করা বাংলাদেশি নাগরিকদের মধ্যে যারা দেশে ফিরতে ইচ্ছুক তাদের ফিরিয়ে আনার ব্যবস্থা করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকাল ৮টা ৫৫ মিনিটে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম এক ফেসবুক বার্তায় এ তথ্য জানিয়েছেন।

ফেসবুক স্ট্যাটাসে শাহরিয়ার আলম জানান, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন বাংলাদেশের নাগরিক যারা চীন থেকে ফিরতে চাইবেন তাদের ফিরিয়ে আনার ব্যবস্থা করার জন্য। আমরা চীন সরকারের সাথে এই বিষয়ে আলোচনা শুরু করেছি। কি প্রক্রিয়ায় এটি করা হবে তা বাস্তবতার নিরিখে স্থানীয় প্রশাসনের সঙ্গে সম্মতির ভিত্তিতে করা হবে। আমাদের দেশের নাগরিকদের নিরাপত্তাই আমাদের মূল লক্ষ্য।

এই বিষয়ে আজকের দিনের শেষে একটি প্রাথমিক নির্দেশনা জারি করা হবে যার মূল উদ্দেশ্য থাকবে আগ্রহীদের তালিকা প্রণয়ন।’

এর আগে শনিবার চীনে করোনা ভাইরাস সম্পর্কে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে উহানসহ বিভিন্ন শহর থেকে বাংলাদেশিসহ কাউকেই বাসা থেকে বের হতে না দেওয়ায় বেইজিংস্থ বাংলাদেশ দূতাবাস বিচলিত না হয়ে চীনা সরকারের নির্দেশ মেনে চলার জন্য বাংলাদেশিদের প্রতি আহ্বান জানানো হয়েছিলো। এজন্য বাংলাদেশ দূতাবাসে একটি হটলাইন খোলা হয়। নম্বরটি হলো- (৮৬)-১৭৮০১১১৬০০৫।

ওইদিন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ফেসবুকে এক পোস্টে জানিয়েছিলেন, বেইজিংয়ে বাংলাদেশিদের ২৪৫ সদস্যের একটি চ্যাটিং গ্রুপে অন্তর্ভুক্ত হয়েছেন চীনে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা খায়রুল বাসার এবং আসিফ।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com