২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

জঙ্গিবাদ মোকাবেলায় সরকারকে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক  ● সিলেটে ও মৌলভীবাজারে জঙ্গিবাদের উত্থান রুখতে সেনাবাহিনীর প্রশংসা করে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, ধর্মের নামে সন্ত্রাস ও জঙ্গিপনা কোনোভাবেই ইসলাম সমর্থন করে না। এরা মূলত সন্ত্রাসী। কেবল লেভেল লাগিয়ে ইসলামিস্ট হওয়া যায় না। প্রকৃত মুসলমান কখনো নিরপরাধ মানুষ মারতে পারে না।

জঙ্গিদমনে কোনো ছাড় না দেওয়ার আহ্বান জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, সন্ত্রাসীর কোনো ধর্ম নেই, দেশ নেই। আইএসে’র নাম ভাঙিয়ে এরা এ দেশে সন্ত্রাস করছে। জঙ্গিদের মূলোৎপাটনে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করতে হবে।

লন্ডনে পার্লামেন্ট চত্বরে সন্ত্রাস, জঙ্গি হামলার উপর উদ্বেগ প্রকাশ করে আল্লামা মাসঊদ বলেন, এ ধরনের হত্যাকা- বিশ্বকে স্তম্ভিত করে দিচ্ছে। বিশ্ব মুসলিমকে ধর্মের নামে চলা এসব সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তিনি মুসলমানদেরকে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

২৯ মার্চ ২০১৭ বুধবার দুপুরে রাজধানীর বারিধারা থেকে পাঠানো এক বিবৃতিতে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ এসব কথা বলেন।

ফরীদ উদ্দীন মাসঊদ বিবৃতিতে বলেন, বাংলাদেশের প্রত্যেক নাগরিককে জঙ্গিবাদবিরোধী সংগ্রামে নেমে আসতে হবে। এ দেশ সবার। মুক্তিযুদ্ধে যেমন হানাদার তাড়ানোর জন্য এ দেশের জনগণ লড়াই করেছে তেমনি জঙ্গি মোকাবেলায়ও প্রত্যেক মানুষকে এগিয়ে আসতে হবে। সরকারকেও জনতার পাশে এসে দাঁড়াতে হবে।

patheo24/mr

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com