১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি

জনগণের প্রতি দায়িত্বশীলতায় বিএনপি শূন্যের কোটায় : কাদের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : জনগণের প্রতি দায়িত্বশীলতায় বিএনপি শূন্যের কোটায় আছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির রাজনৈতিক উদারতা, জনগণের প্রতি দায়িত্বশীলতা শূন্যের কোটায় পৌঁছে গেছে, যা করোনাকালে জনমানুষ প্রত্যক্ষ করেছে। করোনার সময় তাঁরা জনগণের কাছ থেকে নিরাপদ দূরত্ব বজায় রেখেছেন।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ শনিবার (২৯ মে) দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে তাঁতী লীগ আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা তিনি। নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন বায়দুল কাদের।

করোনার সময় নিরাপদ দূরত্ব বজায় রাখতে বিএনপি সফল হয়েছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির রাজনৈতিক উদারতা, জনগণের প্রতি কমিটমেন্ট ও দায়িত্বশীলতা শূন্যের কোটায় পৌঁছে গেছে, যা করোনাকালে জনমানুষ প্রত্যক্ষ করেছে। তিনি বলেন, ‘করোনা ও সাইক্লোনে ক্ষতিগ্রস্ত মানুষের কাছে না গিয়ে নিরাপদ দূরত্ব বজায় রাখতে বিএনপি সফল হয়েছে।’

বিএনপি নেতিবাচক রাজনীতি চর্চার মধ্যেও আসন্ন বাজেট নিয়ে ২৪ দফা ভাবনা তুলে ধরায় তাঁদের ধন্যবাদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতিবাচক রাজনীতি চর্চার মধ্যেও বাজেট নিয়ে ২৪ দফা ভাবনা তুলে ধরায় তাদের ধন্যবাদ জানাই। তবে এ ভাবনার মধ্যেও সরকারের সফলতা বা অর্জনের কোনো একটি বাক্যও খুঁজে পেলাম না বিএনপি নেতাদের থেকে। বিএনপি যত ইতিবাচক ভাবনাই ভাবুক, তারা তাদের সেই সংকীর্ণতার বৃত্ত থেকে আজও বেরোতে পারেনি।

গত বাজেট বাস্তবায়নে শেখ হাসিনা সরকারকে পৃথিবীর অনেক দেশের মতো করোনার সংক্রমণে অভিঘাত মোকাবিলা করতে হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার অত্যন্ত দক্ষতার সঙ্গে জীবন ও জীবিকার সমন্বয় করে অর্থনীতির চাকাকে সচল রেখেছে। আমদানি-রপ্তানি বাণিজ্য তথা উৎপাদন ব্যবস্থাকেও সচল এবং গতিশীল রাখা হয়েছে। অভ্যন্তরীণ উৎপাদন বাড়ার পাশাপাশি রাজস্ব আহরণের চাকা সচল রাখার মতো চ্যালেঞ্জিং কাজ সরকার দক্ষতার সঙ্গে চালিয়েছে এবং এ সময়ে ২২২৭ ডলার মাথাপিছু আয় বেড়েছে ৷

বিএনপি মহাসচিবের অর্থনীতির সংকোচনের কথা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তার আগেই তাদের আত্মীক সংকোচন ঘটে গেছে। অতীতের ধারাবাহিকতায় আসন্ন বাজেট জনমানুষের প্রত্যাশা পূরণের পাশাপাশি সংকট মোকাবেলা এবং অর্থনীতিকে এগিয়ে নেওয়ার বহুমাত্রিক পরিকল্পনার অনন্য সমন্বয় ঘটবে বলে মনে করি।

তাঁতী লীগের নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, তাঁতিদের সঙ্গে যাদের সমন্বয় সম্পর্ক নেই তাদের তাঁতী লীগে করা যাবে না। তাঁত শিল্পের বিকাশে তাঁতী লীগ হবে ৷ বিদেশের মাটিতে কেউ যেন তাঁতী লীগের দোকান না খুলতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে।

সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ারিং মো. শওকত আলীর সভাপতিত্ব বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আলোচনাসভায় বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এবং তাঁতী লীগের সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ প্রমুখ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com