৩০শে মে, ২০২০ ইং , ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪১ হিজরী

সংবাদ শিরোনাম :

জম্মু-কাশ্মীরে গেরিলা হামলা; নিহত বিএসএফের ২ জওয়ান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে গেরিলা হামলায় রানা মণ্ডল ও জিয়াউল হক নামে সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের দুই জওয়ান নিহত হয়েছেন। ৩৭ নম্বর ব্যাটেলিয়ানের নিহত ওই জওয়ানরা কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন।

বুধবার (২০ মে) সন্ধ্যায় জম্মু-কাশ্মীরের গ্রীষ্মকালীন রাজধানী শ্রীনগর থেকে ১৭ কিলোমিটার দূরে গান্দেরবল জেলার পান্ডাচ এলাকায় টহলদারি চালাচ্ছিলেন বিএসএফের দুই জওয়ান। এসময় আচমকা মোটরবাইকে করে এসে তাঁদের উপর এলোপাথাড়ি গুলি চালায় দুই গেরিলা। এভাবে অতর্কিত হামলার ফলে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ওই দুই জওয়ান। এরপরেই তাঁদের স্বয়ংক্রিয় বন্দুক লুট করে নিয়ে যায় হামলাকারী গেরিলারা।

ওই ঘটনায় গুরুতর আহত জওয়ানদের সৌরা এলাকার এসকেআইএমএস হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নিয়ে যাওয়ার পরে এক জওয়ানকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। পরে চিকিৎসারত অবস্থায় অন্যজনেরও মৃত্যু হয়। নিহত বিএসএফ জওয়ানদের বয়স ৩৫ থেকে ৩৬ বছরের মধ্যে। ওই ঘটনার পরে গোটা এলাকা ঘিরে ফেলে হামলাকারীদের সন্ধানে ব্যাপক তল্লাশি চালানো হচ্ছে।

এর আগে গত শনিবার সন্ধ্যায় জম্মু-কাশ্মীরের কুলগাম জেলার ইয়ারিপোরার কাছে গেরিলারা নিরাপত্তা বাহিনী এবং পুলিশ চেকপোস্টগুলোতে হামলা চালিয়েছিল। ওই আক্রমণে সেসময় জম্মু-কাশ্মীর পুলিশের প্রধান কনস্টেবল মুহাম্মদ আমীন নিহত হয়েছিলেন। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই তিনি মারা যান। নিহত পুলিশ কনস্টেবল পুলওয়ামার বাসিন্দা ছিলেন।

সূত্র : পার্সটুডে

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com