১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ , ২রা জিলকদ, ১৪৪২ হিজরি

জলাবদ্ধতা নিরসন প্রকল্পের সর্বশেষ অবস্থা জানাতে বললেন মন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি  ●  বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নেয়া ৫ হাজার ৬৬১ কোটি টাকার মেগা প্রকল্প সম্পর্কে সর্বশেষ অবস্থা জানাতে বলেছেন স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। একনেক অনুমোদিত মেগা প্রকল্পের ডিপিপি স্টাডি করে আগামী এক সপ্তাহের মধ্যে জানাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম শাহ্ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনকে এ নির্দেশ দেন।

সিটি মেয়র বলেন, মন্ত্রী মহোদয় এক সপ্তাহের মধ্যে জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে গৃহীত মেগা প্রকল্পের পজেটিভ ও নেগেটিভ দিকগুলো ডিপিপি স্টাডি করে পাঠাতে বলেছেন। পরের সপ্তাহে তিনি তা মন্ত্রণালয়ে বৈঠক করবেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উপস্থাপন করবেন।

তিনি বলেন, মন্ত্রীকে আমি চসিকের চলমান উন্নয়ন প্রকল্প ও ভবিষ্যৎ পরিকল্পনাগুলো অবহিত করেছি। বিশেষ করে বিমানবন্দর থেকে সিমেন্ট ক্রসিং পর্যন্ত সড়কটি চারলেনে উন্নীত করার পরিকল্পনার কথা জানিয়েছি। এ ব্যাপারে তিনি ইতিবাচক মনোভাব দেখন।

‘চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিয়ন্ত্রণকল্পে খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্প’র আওতায় চট্টগ্রামের ৩৬টি খাল খনন করার প্রকল্পটি অনুমোদন দেয় সরকার। সরকারি অর্থায়নে বাস্তবায়নাধীন প্রকল্পটির মেয়াদকাল ধরা হয়েছে ২০২০ সালের জুন পর্যন্ত। সিডিএ কর্তৃক বাস্তবায়নাধীন এ প্রকল্পের সমন্বয়কের দায়িত্ব দেওয়া হয় স্থানীয় সরকার মন্ত্রীকে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com