২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৭ই রমজান, ১৪৪২ হিজরি

জাকাত আত্মসাতে অভিযুক্ত সাঈদির জন্য মায়াকান্না

জাকাত আত্মসাতে অভিযুক্ত সাঈদির জন্য মায়াকান্না

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গরিবের জাকাতের কোটি টাকা আত্মসাৎ করায় একাত্তরে মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিচার শুরু হওয়ায় মায়া কান্না শুরু করেছেন দারুল উলূম দেওবন্দের অনুসারী কিছু কিছু মাদরাসার ছাত্র-শিক্ষকগণ। তারা সাঈদির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে লিখছেন, আহ্ মজলুম আলেম।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন অপপ্রচারের কেন জড়িয়ে পড়ছে কওমিসন্তানগণ এ বিষয়ে আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম ফোরাম প্রেসিডেন্ট মাওলানা সদরুদ্দীন মাকনুন বলেন, নিজের দেশ ও দেশের পতাকার প্রতি আমাদের দরদ বাড়াতে হবে। দেশবিরোধী মানুষের সঙ্গে মহরম দহরমের কারণেই জামাত-মওদুদীদের সঙ্গে সখ্যতা বাড়ে।

গাজীপুরে বসবাসকারী কওমির ফারেগ একজন মাওলানা লিখেছেন, একরাশ জুলুম আর চরম অসহায়ত্বের বহিঃপ্রকাশ যে চাহনি। জালিমের জিন্দানখানায় মজলুমের অব্যক্ত ব্যথাতুর হৃদয়ের করুণ ফরিয়াদ মহান রবের কাছে। আমার কাছে তাঁর পরিচয় তিনি একজন আলেম, একজন কুরআনের খাদেম। বাংলার মুসলমানদের কাছে একটি প্রিয় মুখ। মহান রবের কাছে এটাই প্রার্থনা, তিনি যেন আবারও ফিরে আসেন কুরআনের মাহফিলে। কারণ উনাকে ঐ মঞ্চেই মানায়, কারাগারের অন্ধকার প্রকোষ্টে নয়।

প্রসঙ্গত, অর্থ আত্মসাতের ঘটনায় হওয়া মামলায় একাত্তরে মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ ছয় জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

অভিযোগ গঠনের মধ্য দিয়ে তাদের বিচার শুরু হয়েছে। এ বিষয়ে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি দিন ঠিক করেছেন আদালত।

সাঈদী অভিযোগ গঠনের বিরুদ্ধে করা আবেদন নাকচ করে সোমবার (১১ জানুয়ারি) পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক সৈয়দা হোসনে আরার আদালতে এ চার্জ গঠনের শুনানি হয়। এ বিষয়ে সাক্ষ্যগ্রহণ ১৭ ফেব্রুয়ারি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com