২৮শে অক্টোবর, ২০২০ ইং , ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ১০ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

জাতিসংঘের শরণার্থী বিষয়ক প্রধান ‘ফিলিপ্পো’ করোনায় আক্রান্ত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মহামারি করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন বলে বুধবার নিজেই জানিয়েছেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক প্রধান ফিলিপ্পো গ্রান্ডি। সংস্থাটির বার্ষিক মুখোমুখি বৈঠকের প্রথম দিনে সভাপতিত্ব করার পরদিনই তিনি করোনায় আক্রান্ত হওয়ার কথা জানালেন।

সোমবার জেনেভায় জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার সপ্তাহব্যাপী বৈঠক শুরু হয়েছে। তিনি এর উদ্বোধন করেছিলন। অথচ এর একদিন পর করোনায় আক্রান্ত হওয়ার পর তিনি জানিয়েছেন, তার পক্ষে আর সরাসরি বৈঠক করা সম্ভব নয়। তিনি বাকি দিনগুলো ঘরে বসেই ভার্চুয়ালি বৈঠকে অংশগ্রহণ করবেন।

ফিলিপ্পো গ্রান্ডি বুধবার টুইট বার্তায় লিখেছেন, ‘কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর নির্জন স্থানে (আইসোলেশনে) থাকার কারণে আমি ঘরে বসেই ইউএনএইচসিআর এর নির্বাহী কমিটির বৈঠকে অংশ নেব।’

তিনি লিখেছেন, ‘আমার উপসর্গ মৃদু এবং আশা করছি খুব শিগগিরই সুস্থ হয়ে উঠবো।’ প্রতীকী ছবি ব্যবহার করে, হাত ধোঁয়া, পরস্পরের থেকে দূরত্ব বজায় রাখ এবং মাস্ক পরার গুরুত্বের ওপর জোর দিয়েছেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় তার দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে বলে বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন গ্রান্ডির মুখপাত্র আন্দ্রেজ মাহেসিস।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com