২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৯ই রমজান, ১৪৪২ হিজরি

জাতীয় দলের নতুন চমক হাসান মাহমুদ

জাতীয় দলের নতুন চমক হাসান মাহমুদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ওয়ানডে দলে নতুন চমক হাসান মাহমুদ। ডাক পেয়েছেন তিন নতুন ক্রিকেটার হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও মেহেদী হাসান। তাঁদের তিনজনের কাছ থেকে কী দেখার প্রত্যাশা করতে পারেন সমর্থকেরা। হাসান এবার কীভাবে ভরসা হয়ে উঠতে পারেন তিনি। তরুণ পেসার হাসান মাহমুদও ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ওয়ানডে দলে প্রত্যাশিতভাবে ডাক পেয়েছেন। ২১ বছর বয়সী এই পেসার ১৪০ কিলোমিটারের আশপাশে বল করেন। গতির সঙ্গে দুই দিকের সুইং হাসানকে বাকি তরুণ পেসারদের থেকে আলাদা করেছে। দারুণ স্লোয়ার ডেলিভারি আগেই ছিল। গত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি থেকে ব্যাক অব দ্য হ্যান্ড স্লোয়ার ডেলিভারি যোগ করেন নিজের অস্ত্রাগারে। এর বাইরে পরিস্থিতি বুঝে বোলিং হাসানের বড় গুণ।

সঙ্গে আছে ধারাবাহিকতা। প্রায় প্রতিটি প্রস্তুতি ম্যাচেই তিনি ভালো করছেন। প্রতিটি নেট সেশনে হাসানকে আলাদা করা খুবই সহজ। কারণ, জাতীয় দলের অভিজ্ঞদের যে সবচেয়ে বেশি বিপদে ফেলেন এই হাসানই। এসবই ছিল প্রত্যাশিত। চোট না থাকলে হয়তো ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা হাসান আরও আগেই আসতেন জাতীয় দলের ডেরায়। চোটের কারণে নিউজিল্যান্ডে যুব বিশ্বকাপের পর প্রায় দেড় বছর মাঠের বাইরে থাকেন হাসান।

তবে মাঠে ফেরার পর আর বেশি সময় নেননি তিনি। ইমার্জিং এশিয়া কাপ, এসএ গেমসের দারুণ পারফরম্যান্সের পর আসে বিপিএল। সেখানেও ভালো করায় সুযোগ আসে জাতীয় দলের খেলার। দেশের হয়ে টি-টোয়েন্টি অভিষেকও হয় হাসানের। জাতীয় দলের নেটে হাসানকে দেখে পেস বোলিং কোচ ওটিস গিবসন হাসানকে বাংলাদেশ পেস বোলিংয়ের ভবিষ্যৎ ঘোষণা। সেই ভবিষ্যৎ এখন সুযোগ পেয়েছেন ওয়ানডে দলে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com