২৩শে জানুয়ারি, ২০২১ ইং , ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ , ৯ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

জাতীয় সঙ্কট নিরসনে শীর্ষ আলেমদের বৈঠক আহ্বান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সাম্প্রতিক সময়ে দেশজুড়ে চলমান নানান অস্থিরতা ও জাতীয় সঙ্কটকে সামনে রেখে তার নিরসন ও আলেম-ওলামাদের করণীয় শীর্ষক বৈঠকের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড- বেফাকের ভারপ্রাপ্ত সভাপতি, আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান।

শনিবার (০৫ ডিসেম্বর) রাজধানী ঢাকার যাত্রাবাড়ী মাদরাসায় সকাল ৯ টায় শীর্ষ আলেমদের এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে গুরুত্বপূর্ণ মতবিনিময় ও প্রস্তাবনাসহ দিকনির্দেশনামূলক সিদ্ধান্ত পেশ করবেন দেশের প্রতিনিধিত্বশীল শীর্ষ ওলামায়ে কেরাম।

মঙ্গলবার (০১ ডিসেম্বর) আল্লামা মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

কওমি অঙ্গনের জাতীয় এ বৈঠকে সভাপতিত্ব করবেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড- বেফাকের ভারপ্রাপ্ত সভাপতি, আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান।

এটি একটি বিশেষ পরামর্শ বৈঠক বলে জানিয়ে বিবৃতিতে আমন্ত্রিত আলেম-উলামা ও প্রতিনিধিদের বাইরে অন্যদের উপস্থিত না হওয়ার অনুরোধ করা হয়েছে।

বৈঠকের আহ্বান করেছেন সভাপতিসহ দেশের শীর্ষ মুরুব্বি আলেমগণ। তাদের মধ্যে আল্লামা নূর হোসাইন কাসেমী, মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, আল্লামা নুরুল ইসলাম জিহাদি, আল্লামা আব্দুল হামিদ (পীর মধুপুর), আল্লামা আব্দুল কুদ্দুস, আল্লামা আতাউল্লাহ হাফেজ্জি, মুফতি মনসুরুল হক, মাওলানা সাজিদুর রহমান, মুফতি সৈয়দ ফয়জুল করীম, মাওলানা মাহফুজুল হক, মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মাওলানা আরশাদ রহমানী, মুফতি মিজানুর রহমান সাঈদসহ স্বনামধন্য ওলামায়ে কেরাম।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন নিয়ে দেশজুড়ে চলছে মিশ্র প্রতিক্রিয়া। হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির জুনায়েদ বাবুনগরী কোনো ভাস্কর্য তৈরি হলে তা টেনেহিঁচড়ে ফেলে দেওয়া হবে বলে হুমকি দিয়েছেন। অপরদিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, স্বাধীন দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই। কোনো অপশক্তি নেই এটা প্রতিহত করার। যারা এই ভাস্কর্যের বিরুদ্ধে কথা বলবেন, তাদের বিরুদ্ধে রাষ্ট্র আইনি ব্যবস্থা নেবে, জনগণ প্রতিহত করবে।

এছাড়াও মঙ্গলবার (০১ ডিসেম্বর) বঙ্গবন্ধু ও সংবিধান অবমাননার অভিযোগে হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী এবং যুগ্ম মহাসচিব মামুনুল হকের গ্রেপ্তার দাবিতে ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে মানববন্ধন করছে সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবীদের ৬০টি সংগঠন।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com