২০শে অক্টোবর, ২০২০ ইং , ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ২রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

জার্মানির কালো তালিকায় এল হিজবুল্লাহ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন হিসেবে কালো তালিকাভুক্ত করেছে জার্মানি। জার্মান সরকারের এই সিদ্ধান্তের কঠোর সমালোচনা ইরান।

তেহরান বলেছে, হিজবুল্লাহ মধ্যপ্রাচ্যে উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে লড়াই করছে। এ অবস্থায় জার্মানির সিদ্ধান্তের কারণে যে ক্ষতি হবে তার পরিণতি বার্লিনকে ভোগ করতে হবে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি এক বিবৃতিতে বলেছেন, মধ্যপ্রাচ্য অঞ্চলের বাস্তবতা বিবেচনা না করে ইউরোপের কিছু দেশ তাদের নীতি প্রণয়ন করছে। আব্বাস মুসাভি বলেন, ইহুদিবাদী ইসরাইল ও আমেরিকার স্বার্থ রক্ষার জন্যই জার্মান সরকার হিজবুল্লাহকে কালো তালিকাভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে। জার্মান সরকারের এ সিদ্ধান্তকে তেহরান চরম অদূরদর্শী বলে সমালোচনা করেন।

বৃহস্পতিবার দিনের প্রথম দিকে জার্মান সরকার হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন হিসেবে কালো তালিকাভুক্ত করে এবং জার্মানিতে এ সংগঠনের যেকোনো তৎপরতা নিষিদ্ধ ঘোষণা করে। এছাড়া, হিজবুল্লাহর সঙ্গে সম্পর্ক রাখে এমন যেকোনও ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে দেশটির আইন-শৃঙ্খলা বাহিনীকে অভিযান চালানোর নির্দেশ দেয় জার্মান সরকার।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com