৩০শে অক্টোবর, ২০২০ ইং , ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

জাল টাকা; তৈরির সরঞ্জাম ও নগদ ৬৫ লাখসহ গ্রেপ্তার ৪

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ রাজধানীর ডেমরা এলাকা থেকে ৬৫ লাখ জাল টাকাসহ একটি চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে জাল নোট তৈরির সরঞ্জাম জব্দ করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. ইউসুফ আলী, আব্দুর রহিম ওরফে হেলাল হোসেন রহিম, ফজলে রাব্বী মিয়া ও মো. জাহিদ ইসলাম। তাদের কাছ থেকে ৬৫ লাখ জাল টাকা, একটি ল্যাপটপ, ৫টি কালিসহ দুটি প্রিন্টার, ৪ বান্ডিল জালনোটের কাগজ, ১০ পাতা নিরাপত্তা সুতা, ২টি ডাইস, ৪টি কাটার, আঠা, সাদা রংয়ের কালি ও একটি কাঁচ উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘গ্রেপ্তারকৃতরা বড় কোনো উৎসবকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগীদের মাধ্যমে জাল টাকা সরবরাহ এবং বিক্রয় করে। তৈরির পর বিভিন্ন হাত ঘুরে বিভিন্ন দামে এই জালনোট বিক্রি হয়। পরবর্তীতে সুযোগ বুঝে নোটগুলো বাজারে ছেড়ে দেয় চক্রটি।’

অতিরিক্ত পুলিশ কমিশনার আরও বলেন, ‘জব্দকৃত সরঞ্জামাদি দিয়ে প্রায় ৫ কোটি টাকার জাল টাকা তৈরি করা যেত বলে জানিয়েছে গ্রেপ্তারকৃতরা। চক্রটি কোথা থেকে এসব উপকরণ সংগ্রহ করে তা আমরা তদন্তে খতিয়ে দেখে ব্যবস্থা নিব।’ গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ডেমরা থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানা তিনি।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com