২০শে অক্টোবর, ২০২০ ইং , ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ , ২রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী

ট্রাম্পের সমর্থনে তালেবান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আমেরিকা জুড়ে লেগেছে নির্বাচনী হাওয়া। এরই মধ্যে অপ্রত্যাশিত সমর্থন পেলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রচার যখন তুঙ্গে, সেসময় ট্রাম্পের সমর্থনে এগিয়ে এলো তালেবান।

সিবিএস নিউজে একটি টেলিফোন সাক্ষাৎকারে তালেবানের মুখপাত্র জাবিনুল্লাহ মুজাহিদ জানিয়েছেন, আমরা আশা করি ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে জিতবেন এবং আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করবেন।

শুধু তাই নয়, ট্রাম্প করোনায় আক্রান্ত খবর পেয়ে রীতিমতো উদ্বিগ্ন হয়েছিল তালেবান। সিবিএস নিউজে আর এক তালেবান নেতা জানিয়েছেন, ট্রাম্প করোনায় আক্রান্ত জেনে আমরা উদ্বিগ্ন বোধ করছিলাম। কিন্তু এখন তো তিনি ভালো আছেন। খবর ডয়চে ভেলের।

ট্রাম্পের নির্বাচনী প্রচারের মুখপাত্র জানিয়েছেন, তারা এই সমর্থন প্রত্যাখ্যান করছেন। তিনি বলেছেন, তালেবানের জেনে রাখা উচিত, ট্রাম্প সবসময়ই যেকোনো ভাবে যুক্তরাষ্ট্রের স্বার্থ রক্ষা করবেন।

ট্রাম্প সম্প্রতি ঘোষণা করেছিলেন, বড়দিনের আগেই আফগানিস্তান থেকে মার্কিন সেনা পুরোপুরি সরিয়ে নেয়া হবে। তিনি টুইট করে তার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। তারপরই এই ঘোষণা করলো তালেবান।

দোহায় এখন আফগান সরকারের সঙ্গে তালেবানের আলোচনা চলছে। কিন্তু দুই পক্ষ নিজেদের অবস্থান থেকে একচুল না সরায় আলোচনা এগোচ্ছে না। এর মধ্যেই ট্রাম্প বড়দিনের মধ্যে সেনা সরানোর কথা ঘোষণা করেন। তালেবান তখনই এই ঘোষণাকে স্বাগত জানিয়েছিল।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com