৩রা ডিসেম্বর, ২০২০ ইং , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ , ১৭ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

ট্রাম্প টাওয়ারে আড়ি পেতেছিলেন ওবামা, অভিযোগ ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক  ● মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, নির্বাচিত হওয়ার একমাস আগে তার ফোনে আড়ি পাতার ব্যবস্থা করেছিলেন পূর্বসুরি বারাক ওবামা। শনিবার একটি টুইটে তিনি এই অভিযোগ করেন।

টুইটে দেয়া পোস্টে তিনি বলেন, ভয়াবহ! মাত্রই জানলাম ওবামা বিজয়ের (নির্বাচন) এক মাস আগে ট্রাম্প টাওয়ারে আড়িপাতার ব্যবস্থা করেছিল ওবামা। কিছুই পাওয়া যায়নি! এটা ম্যাকার্থিবাদ। তিনি আরো বলেন, একটি আদালত ট্রাম্প টাওয়ারে আড়িপাতার বিষয়ে নির্দেশনা চাইলে সেখান থেকে এই অনুরোধ প্রত্যাখ্যান করা হয়। ওবামা তার দাবির পক্ষে কোনো প্রমাণ হাজির করেননি এবং এটাও পরিষ্কার করেননি কোন আদালতের কথা তিনি বলছেন। উল্লেখ্য, ১৯৫০ সালে তৎকালীন সিনেটর জন ম্যাকার্থি মার্কিন কমিউনিস্ট ও তাদের মিত্রদের নিপীড়নের ঘটনাকে ইতিহাসে ম্যাকার্থিজম নামে অভিহিত করা হয়।

ট্রাম্প টাওয়ারে আড়িপাতার ঘটনাকে ১৯৭২ সালে মার্কিন প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনের ডেমোক্রেট নির্বাচনী প্রচারণা দলের শিবিরে আড়িপাতার ঘটনার জন্য কুখ্যাত ‘ওয়াটারগেট কেলেঙ্কারি’র সঙ্গে তুলনা করেন ট্রাম্প। ওই ঘটনার জের ধরে পরবর্তীতে নিক্সন পদত্যাগ করতে বাধ্য হন।

গণমাধ্যম জানিয়েছে, এফবিআই গতমাসে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা দলের কয়েকজনের রাশিয়ান সংশ্লিষ্টতা প্রমাণের জন্য আড়িপাতার অনুমতি চেয়েছিল আদালতের কাছে। সেই ওয়ারেন্ট অক্টোবরে বাতিল করা হলেও পরবর্তীতে অনুমোদন দেয়া হয়। এই ঘটনার কোনো আনুষ্ঠানিক বক্তব্য প্রদান করা হয়নি। বর্তমানে ট্রাম্প দলের রাশিয়ান সংশ্লিষ্টতার বিষয়ে তদন্ত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com