৩১শে মে, ২০২০ ইং , ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪১ হিজরী

ডেকোরেটর মালিকদের ৩০০ কোটি টাকা প্রণোদনা দিন : শ্রমিক আন্দোলন

ডেকোরেটর মালিকদের ৩০০ কোটি টাকা প্রণোদনা দিন : শ্রমিক আন্দোলন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম :: মানবিক কারণে ও দুর্দশা লাগবে করোনা পরিস্থিতিতে মাইক লাইট ও ডেকোরেটর মালিকদের জন্য ৩০০ কোটি টাকা প্রণোদনা এবং কর্ম শ্রমিকদেরকে জন্য ঈদের আগেই ১৫ হাজার টাকা করে এককালীন সহযোগিতা করার আহ্বান জানিয়েছে চরমোনাই পীর নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশের শ্রমিক সংগঠন মাইক লাইট ও ডেকোরেটর শ্রমিক আন্দোলন।

১৮ মে সোমবার বেলা ১২ টায় পুরানা পল্টনের ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ আহ্বান জানান মাইক লাইট ও ডেকোরেটর শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আনিসুর রহমান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ৫দফা প্রস্তাবনা পেশ করা হয়।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতিও ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন। উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ইসলামী শ্রমিক আন্দোলনের সহ-সভাপতি মুহাম্মদ হারুন অর রশিদ, সংগঠনের সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, আব্দুল কাইয়ূম মোল্লা, আবু সাঈদ, মোঃ শিহাব উদ্দিন গাজী, আব্দুল কুদ্দুস (রনি মিয়া), জোবায়ের আহমদ, মাওলানা আকমল হোসেন, জোনায়েদ সিদ্দিকী, মনির হোসেন প্রমুখ।

করোনা পরিস্থিতিতে কর্মহীন শ্রমিকদের সংকট উত্তরণে নিন্ম উল্লেখিত প্রস্তাবনা তুলে ধরা হয় :

১. মাইক-লাইট ও ডেকোরেটর প্রতিষ্ঠানগুলো টিকিয়ে রাখার স্বার্থে এর সাথে যে সকল মালিকগণ রয়েছেন তাদের বিনাসুদে ৩০০ কোটি টাকা প্রণোদনা দেয়ার দাবি করছি। করোনা সংকট নিরসনের দুই বছরের মধ্যে প্রণোদনার টাকা পরিশোধ করা হবে ইনশাল্লাহ্। এ প্রণোদনা পেলে মালিকগণ এ সংকট কাটিয়ে উঠতে পারবেন। মালিকগণ যদি সংকটমুক্ত থাকেন তবে আমরা শ্রমিকগণও উক্ত প্রতিষ্ঠানগুলোতে ঠিকমতো কাজ করে আবারও ঘুরে দাড়াতে পারবো।

২. প্রাথমিকভাবে মানবিক কারণে এবং দুর্দশা লাঘবে ঈদের পূর্বে মাইক, লাইট ও ডেকোরেশনের সাথে সংশ্লিষ্ট কর্মহীন সকল শ্রমিকগণকে ১৫,০০০/- টাকা প্রদানের জন্য সরকারকে জোর অনুরোধ জানাচ্ছি। ৩. করোনা সংকট নিরসন না হওয়া পর্যন্ত মাইক-লাইট ও ডেকোরেটর শ্রমিককে আইডি কার্ডের ভিত্তিতে রেশন কার্ড বিতরণের জোর দাবি জানাচ্ছি। ৪. যতদিন করোনামুক্ত পরিবেশ না হয় ততদিন মাইক, লাইট ও ডেকোরেটরের ভ্যাট-ট্যাক্স মওকুফের জোর আবেদন জানাচ্ছি। ৫.শ্রমিকদের জীবন নিরাপদে রাখা, শ্রমিকের প্রকৃত মর্যাদা ও ন্যায্য অধিকার প্রতিষ্ঠা; যে কোন পরিস্থিতিতে মালিক শ্রমিকের মধ্যে সু-সম্পর্ক স্থাপন করে কাজের পরিবেশ সুন্দর করা এবং মালিক ও শ্রমিকগণের উভয়ের স্বার্থ সংরক্ষণের লক্ষ্যে মাইক-লাইট ও ডেকোরেটর সেক্টরে হযরত মুহাম্মদ (সঃ) কর্র্তৃক প্রণীত ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন করতে হবে।

অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, সরকার ৫০ লক্ষ মানুষের জন্য ২৫০০ টাকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এতেও চরম দুর্নীতি হচ্ছে। তিনি বলেন, এ দুর্নীতি বন্ধ করে কর্মহীন মানুষের জন্য তা বরাদ্দ করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
Design & Developed BY ThemesBazar.Com